আমার কবিতা হয় কি সনেটে ভাব
রচনায় পদ্য তবে মিলে দেই ছন্দ
অমিল ভাষায় রাখি নতুন প্রভাব
মনের মাঝে তবুও কেন এত দ্বন্দ্ব ?
চতুর্দশপদী কাব্য সাজিয়ে মিশ্রণ
কত জনা কত ভাবে আন্তরিক এই
সুত্রের চিত্রে বিভেদ লেখার বুনন
কেবা বলিবে আমার সনেটে কি নেই ?


আমি লিখি কত ভাবে জানি কি সঠিক ?
সনেট ভাবের মন্ত্র বিভেদ প্রকার
নানা গুনি নানা ভাব সনেটে আকার
দেশী কিবা বিদেশীর কোথা রবে দিক ?
আমার লেখা হয় কি চতুর্দশপদী ?
সনেট সংজ্ঞা জানি না এখন অবধি ।