মোঃ বুলবুল হোসেন

মোঃ  বুলবুল হোসেন
জন্ম তারিখ ১০ অক্টোবর
জন্মস্থান ঘুনিপাড়া,কালিহাতী,টাংগাইল , বাংলাদেশ।
বর্তমান নিবাস কালিয়াকৈর, গাজীপুর , বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা বি ,এস সি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ার
সামাজিক মাধ্যম Facebook  

মোঃ বুলবুল হোসেন, টাঙ্গাইল জেলা, কালিহাতী থানা, ঘুনিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।জন্ম তারিখ ১০-১০-১৯৮৮ ইং, পিতাঃ মোঃ ফজলুল হক, মাতাঃ মনোয়ারা বেগম, তিন ভাইবোনের মধ্যে সবার বড়। পূর্বাসুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি শেষ করেন। দেওপাড়া দ্বিমুখী গন উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাস করে। পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ডিপ্লোমা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কমপ্লিট করেন। আনোয়ার খান মডার্ন ইনভারসিটি থেকে বি এসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পাশ করেন। লেখালেখি উপস্থাপনার পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে আসছেন। বুলবুল পুস্তক প্রকাশনী ও কালিহাতী টাঙ্গাইল সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে আছেন। অনলাইন ও বিভিন্ন পত্র পত্রিকায় লিখে চলেছেন। কাব্যগ্রন্থঃ ভোরের বকুল, চাঁদ মামা, অক্ষরের অহমিকা, কবির একক কাব্যগ্রন্থ, গল্পগ্রন্থঃ চাঁদের ভেলা ।উপন্যাসঃ মধ্যবিত্ত। বেশ কয়টি যৌথ কাব্যগ্রন্থ রয়েছে, অবাক জ্যোৎস্না প্রাণ, বিষাদের এই সমকাল, জ্যোৎস্না জলের কাব্য, স্বপ্ন আমার কবি হব, বাসন্তী, কাব্যের ছন্দে বঙ্গবন্ধু, সহমমিতার সংবেদন, স্বপ্নের ফেরিওয়াল, সবুজায়ণ।

মোঃ বুলবুল হোসেন ৪ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ বুলবুল হোসেন-এর ৭৪১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/৩
২২/১
২০/১২
১৬/১২
১৫/১২
১১/১২ ১০
২/১২
৩০/১১
২৮/১১
২৪/১১ ১০
২৪/১১
১৭/১১
১৪/১০
১৪/১০
১৩/১০
১২/১০
১১/১০
১০/১০
৮/১০
৮/১০
৭/১০
৫/১০
৪/১০
২৮/৯
২৪/৯
২১/৯
১৪/৯ ১০
১২/৯ ১৪
৩/৯
১/৯
১/৯
৩১/৮
২৯/৮
২৯/৮ ১৮
২৭/৮ ১০
২৪/৮
২২/৮
২১/৮
১৯/৮ ১১
১৭/৮ ১০
২/৭
২২/৬
২৮/৫
১২/৫
৬/৫
৩১/৩
২৯/৩
২৫/৩
১৬/৩
৯/৩

এখানে মোঃ বুলবুল হোসেন-এর ১৮টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/১
১/১০
১/৭
২২/২ ১১
২৮/১ ১৭
১৫/৭
২৭/২
২৪/২
২০/১
১৮/৯
৬/৬
৩/৪
২০/৩ ২০
১২/৩
১২/৩
৬/১
৪/১ ১০
২৪/১ ১০

এখানে মোঃ বুলবুল হোসেন-এর ৩টি কবিতার বই পাবেন।

অক্ষরের অহমিকা অক্ষরের অহমিকা

প্রকাশনী: বুলবুল পুস্তক প্রকাশনী
চাঁদ মামা চাঁদ মামা

প্রকাশনী: বুলবুল পুস্তক প্রকাশনী
ভোরের বকুল ভোরের বকুল

প্রকাশনী: বুলবুল পুস্তক প্রকাশনী