ভীষণ কথা বললে তুমি
আমার জানা নাই
তোমার মত জ্ঞানী কথা
কোথায় বল পাই?


কবি নাকি কাব্য লেখে
পাতা খরচ করে,
লাভ কি বল এত লিখে
বেচবে কার তরে?


মাত্রা ছন্দ মজার জিনিস
কোথায় পাওয়া যায়?
বৃত্ত নিত্য যেমন তেমন
দাঁড়ি কমা চায় !


কত রকম কবিতা আছে
আমি কি আর জানি?
পড়ার সময় ভাল্লাগে না
তৃষ্ণায় চাই পানি!


অনু কবিতা ছড়া কবিতা
কাব্য নাকি সনেট
পদ্য কবিতা গদ্য কবিতা
লিমেরিক পোয়েট।


বুদ্ধি শুদ্ধি আমার নাই
মূর্খ বলে সবে
কবি আমি হইনি তাই
কাব্য কবে হবে?