কবিতায় মাঝে মাঝেই হয় কিছু ভুল,
ধরলে কবি মনে করে মৌমাছির হুল!
সতর্কতা থাকবে বহু শব্দ নিয়ে খেলা,
ভুল শব্দে বাক্য গঠনে কত অবহেলা!


ছন্দের পেছনে কবির  সময় হয় ব্যয়,
আসল ছবি আঁকা হয়না,কিভাবে জয়?
আলো আধারের খেলা হবে কবিতায়,
শুধু প্রেম! থাকবেনা অন্যায়ে বিদ্রোহ?


কবিতায় থাকবে তিন কালের ছোঁয়া,
এটি ই নষ্ট যখন রাজনৈতিক ধোঁয়া!
কবিতাই সত্য মঙ্গল সুন্দরের বাহক,
মানবতায় বাড়বে তার আসল গ্রাহক!


ভুল কবিতায় দেশ যেন ভরে না যায়,
আসল কবির যে অনেক অনেক দায়!
কবিরা ই পারে ভাষার মান ধরে রাখা,
সরল পথে নিয়ে আসা,থাকে যে বাঁকা!


===================o


উত্তর আমেরিকা
২৯ শে আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ