হাজেরা কোরেশী অপি

হাজেরা কোরেশী অপি
জন্ম তারিখ ৭ ফেব্রুয়ারি
জন্মস্থান সিলেট, বাংলাদেশ
বর্তমান নিবাস লন্ডন, ইংল্যান্ড
পেশা সহকারী শিক্ষিকা
শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েট
সামাজিক মাধ্যম Facebook  

হাজেরা কোরেশী অপি সিলেট জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম মোঃ আব্দুল মুগনী কোরেশী, মাতা রেজিয়া চৌধুরি। সাত ভাই বোনের মধ্যে উনি সবার বড়। বর্তমানে স্বামী মোঃ জিতু মিয়া ও চার সন্তান মারিয়াম, সুমাইয়া, তাকওয়া ও একমাত্র পুত্র সন্তান জেইনকে নিয়ে স্থায়ীভাবে লন্ডনে বসবাস করছেন। লেখার হাতেখড়ি কৈশোর থেকে। ছাত্রজীবনে সিলেটের ডাক সহ নানা লিটল ম্যাগাজিনে নিয়মিতভাবে লেখা প্রকাশ হত। রেডিও বাংলাদেশ সিলেটের একজন নিয়মিত নাট্যকর্মী ছিলেন। রাজনৈতিক অঙ্গনেও ছিল অবাধ বিচরণ। তাছাড়া প্রচন্ডভাবে একজন সক্রিয় ক্রীড়ামোদী ও সংস্কৃতিমনা ছিলেন। বিয়ের পর সময়ের সাথে আগামীর পথে চলতে গিয়ে পাড়ি জমান সুদূর লন্ডনে। স্থায়ীভাবে বসবাসের জন্য লন্ডন চলে যাওয়ায়, নানা ব্যস্ততার কারনে মাঝখানে বেশ কয়েকটি বছর কাব্যহীনভাবে কেটে যায়। আল্লাহর রহমতে আবার কলম হাতে তুলে নেন। এখন নিয়মিতভাবে কাব্যচর্চা চালিয়ে যাওয়ার প্রয়াস রাখেন। উনার প্রথম প্রকাশিত বই ‘মনের সাতকাহন’। ভবিষ্যতে আরো ভালো কিছু উপহার দেয়ার আশা রাখেন। উনি সবার দোয়াপ্রার্থী। হাজেরা কোরেশী অপি ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

হাজেরা কোরেশী অপি ৩ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে হাজেরা কোরেশী অপি-এর ২০৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/২
২/১০
১১/৬ ১৫
৭/৬ ২০
৪/৬ ১৮
১২/১ ১৮
৮/৯ ১৬
৫/৯ ২২
২৩/৮ ২২
২১/৮ ১৪
১৬/৮ ২২
২০/৬ ৩৯
১৬/৬ ২২
১৪/৬ ২৯
৮/৬ ১৬
৭/৬ ১৮
২৬/৫ ৩৬
২০/৫ ২১
১৮/৫ ২৮
১১/৫ ২৬
৩/৫ ১৪
২৬/৪ ১৬
৮/৪ ১৪
২৬/৩ ২০
২২/৩ ১৬
১৬/৩ ২৩
২১/২ ২৮
১৪/২ ১৮
৯/২ ২২
৭/২ ২৮
২০/১ ৩৪
১৮/১ ২৬
১২/১ ৩৩
১/১ ৪৬
২২/১২ ৩৬
১৪/১২ ৩০
৫/১২ ২৬
২২/১১ ৩৬
১৬/১১ ৩২
৪/১১ ৪০
২৯/১০ ৪৪
২০/১০ ৩৬
১৯/১০ ৩২
১৪/১০ ২৯
৮/১০
৬/১০ ২৮
২৯/৯ ২৭
২৫/৯ ২৮
২২/৯ ৩৮
২০/৯ ৪১

এখানে হাজেরা কোরেশী অপি-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/৪ ২১

এখানে হাজেরা কোরেশী অপি-এর ১টি কবিতার বই পাবেন।

মনের সাতকাহন মনের সাতকাহন

প্রকাশনী: অনন্য প্রকাশন

তারুণ্যের ব্লগ

হাজেরা কোরেশী অপি তারুণ্য ব্লগে এপর্যন্ত ৭টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৭টি লেখার লিঙ্ক নিচে পাবেন।