জামাইবাবু আসছে বলে রাস্তাঘাট সব সাফ
আজকে আবার কাজের বেলা নেইকো কারো মাফ।
শশুড় ভাসুড় সবাই আজি ধুড়ুম ধাক্কা চলে
কসুর হলে অসুর জামাই চড় বসাবে গালে।
শেষ বেলাতে এলো জামাই কুত্বা বিলাই সাথে
খাবার দাবার যা পেল সব নিয়ে নিল পাতে।
অবাক হয়ে রইলো চেয়ে সবাক তরুর সারি
কুত্বা বিলাই করলো সাবাড় ভাত তরকারির হাড়ি।


Abdul Aziz Toki , London
email: atoki@clyd.co.uk
Facebook: www.facebook.com/abdulaziz.toki