মোঃ মাহাবুল্লাহ হাসান

জন্ম তারিখ ১২ জুন ২০০৩
জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এসএসসি 2021 ও এইচ এস সি 2023
সামাজিক মাধ্যম Facebook  

কবি পরিচিতঃ কবি মোঃ মাহাবুল্লাহ হাসান,জন্ম ১২ জুন ২০০৩,চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের শিবনগর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। পিতা মোঃ নাসির উদ্দিন পেশায় কৃষক ও ব্যবসায়ী ।মাতা মোসাঃ খাইরোন নেসা পেশায় গৃহিণী।তাঁর শিক্ষাজীবন শুরু হয় গ্রামের মসজিদ পাঠশালা (মক্তব) থেকে, তারপর ২০১০ সালে ভর্তি হন ৮২নং ফুলবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে দ্বিতীয় শ্রেণী শেষে ২০১২ সালে ভতি হন যাতাহারা আবুল কালাম প্রী- ক্যাডেট স্কুলে এবং ২০১৫ সালে অত্র বিদ্যালয় হতে পি. এস. সি. পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১৬ সালে রাধানগর আজারণ নেছা চৌধুরী ( এ. এন. সি. ) উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হন। উক্ত বিদ্যালয় হতে ২০১৮ সালে জে. এস. সি. ( জুনিয়র স্কূল সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ হন। অত্র বিদ্যালয়ের 2019 সালের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে ভর্তি হন। ২০২১ সালে অত্র বিদ্যালয় হতে এস. এস. সি. পরীক্ষায় (সেকেন্ডারী স্কুল সার্টিফিকেট পরীক্ষা ) অংশ গ্রহণ করেন। ,২০২২ সালের বই মেলায় যৌথ কাব্য গ্রন্থ "যমুনা প্রবাহ" প্রকাশিত হবে।

মোঃ মাহাবুল্লাহ হাসান ২ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ মাহাবুল্লাহ হাসান -এর ১৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/২
১৩/১২
৫/১২
৩/১২
৬/৮
২৫/৩
২২/৯
১৮/৯
১১/৩
১/২
১৮/১২
১৬/১২ ১২
১৪/১২

এখানে মোঃ মাহাবুল্লাহ হাসান -এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/৩

এখানে মোঃ মাহাবুল্লাহ হাসান -এর ২টি কবিতার বই পাবেন।

জীবনের অধ‍্যায় জীবনের অধ‍্যায়

প্রকাশনী: প্রজাপ্রতি প্রকাশনী
যমুনা প্রবাহ যমুনা প্রবাহ

প্রকাশনী: প্রজাপ্রতি প্রকাশনী