মোহাম্মদ মহিউদ্দিন

মোহাম্মদ মহিউদ্দিন
জন্ম তারিখ ২ জানুয়ারী ১৯৯৫
জন্মস্থান নওগাঁ , বাংলাদেশ
বর্তমান নিবাস নওগাঁ, বাংলাদেশ
পেশা লেখালেখি
শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক

কবি মোহাম্মদ মহিউদ্দিন ১৯৯৫ সালের ২রা জানুয়ারী নওগাঁ সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের সরইল গ্রামে মো:নিজাম উদ্দিন এর ঔরসে ও মোছা:আমেনা বিবি'র গর্ভে জন্মগ্রহণ করেন।কবি ছয় ভাই বোনের মধ্যে সর্বকনিষ্ঠ তাই সবার ভালোবাসার পাত্র।কবি মাধ্যমিক পাস করার পর থেকে লেখার প্রতি আগ্রহ জেগে ওঠে ।তখন থেকেই কবি গুটি গুটি পায়ে কবির লেখা এগিয়ে যেতে থাকে।বহু প্রতিবন্ধকতার মাঝেও কবি তার লেখা চালিয়ে যেতে থাকে।বিভিন্ন সমস্যার কারণে কবি তার কোনো লেখা প্রকাশ করতে পারতো না। তবে অনেক বাধার পরেও সর্ব প্রথম বাঙালির প্রাণের বইমেলা ২০১৯ এ কবির কয়েকটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশ পেয়েছে।এভাবে গুটি গুটি পায়ে কবির ভালোবাসা এগিয়ে যেতে থাকে।শত কষ্টের মাঝেও আবার প্রকাশ পেলো কবির বই। অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ কবির একক কাব্যগ্রন্থ 'জোছনা ও জননী' নামক বইটি প্রকাশ পেয়েছে এবং ১৭ই ২০২০ এ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে কবির ২০২০ লাইনের 'বঙ্গবন্ধু প্রেম বাংলার প্রাণ' নামক একটি কবিতা গ্রন্থ আকারে প্রকাশ পায়।তাছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকায় কবির লেখা প্রকাশ পায়।

মোহাম্মদ মহিউদ্দিন ৩ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোহাম্মদ মহিউদ্দিন-এর ২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/১০
১/১০

এখানে মোহাম্মদ মহিউদ্দিন-এর ২টি কবিতার বই পাবেন।

জোছনা ও জননী জোছনা ও জননী

প্রকাশনী: নব সাহিত্য প্রকাশনী
বঙ্গবন্ধু প্রেম বাংলার প্রাণ বঙ্গবন্ধু প্রেম বাংলার প্রাণ

প্রকাশনী: গাঙচিল প্রকাশনী