এম আর লিটন

এম আর লিটন
জন্মস্থান মানিকগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস তেজগাঁও, ঢাকা-১২১৫, বাংলাদেশ
পেশা গণমাধ্যমকর্মী
শিক্ষাগত যোগ্যতা বি.এস.সি (অনার্স) ও এম.এস.সি (মাস্টার্স) ভূগোল ও পরিবেশ বিভাগ
সামাজিক মাধ্যম Facebook  

এম আর লিটন ১অগস্ট ১৯৯৫ সালে মানিকগঞ্জ জেলার ঘিওরের পয়লা পূর্বপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন, পিতা মো. নতুবালী ও মাতা সুফিয়া বেগম । দুই সন্তানের মধ্যে কনিষ্ঠ লিটনের পড়াশোনায় হাতেখড়ি হয়- পয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে, নিম্ন মাধ্যমিকে তেরশ্রী কে.এন. ইনস্টিটিউশন, মাধ্যমিক পড়েন ঘিওর সরকারি কলেজে। তিনি তেজগাঁও কলেজ থেকে “ভূগোল ও পরিবেশ” বি.এস.সি (অনার্স) ও এম.এস.সি (মাস্টার্স) করেছেন। ছোট থেকেই সৃজনশীল কর্মকাণ্ডের সঙ্গে জড়িত । ২০১৫ সালে লিটনকে তরুণ সংগঠক হিসেবে সেচ্ছাসেবায় স্বীকৃতি স্মারক প্রদান করে গবেষণা প্রতিষ্ঠান বারসিক। সেচ্ছাসেবায় বিশেষ অবদানের জন্য “বিচ্ছুরণ পাঠক সমাবেশ-২০১৯” সম্মাননা স্মারক প্রদান করেন। এম আর লিটন বর্তমানে সাংবাদিক পেশায় জাড়িত রয়েছেন। বাংলাদেশের কয়েক জন তরুণ ফিচার লেখকদের মধ্যে অন্যতম তিনি । এছড়াও তিনি একজন প্রচ্ছদ শিল্পী , ওয়েব ও গ্রাফিক্স ডিজাইনার, শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক পত্রিকা ‘‘বিচ্ছুররণ’ এর সম্পাদক । তিনি অনলাইন অ্যাক্টিভিস্ট ও গণমাধ্যম কর্মী হিসেবে সর্বাধিক পরিচিত ।

এম আর লিটন ১ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এম আর লিটন -এর ১৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/১১
২০/১১
১৯/১১
১৩/১১
১৯/২
১৮/২
১৭/২
১৬/২
১৫/২
১৪/২
১৪/২
১৩/২
১১/২
১০/২

এখানে এম আর লিটন -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/২