মোঃ আবিদ হাসান তুষার

মোঃ আবিদ হাসান তুষার
জন্ম তারিখ ২ নভেম্বর
জন্মস্থান রাঙ্গালিরবস, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা কম্পিউটার বিজ্ঞান প্রকৌশলী
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

পৃথিবী তোমার রক্তলীলায় প্রসবিত সভ্যতাকে ধিক্কার সহস্রবার। তুমি প্রজন্ম থেকে প্রজন্মে সৃষ্টি করেছো আজন্ম বিদ্বেষানল আর লালসার পাহাড়। মায়ের ছলছল চোখের গড়িয়ে পড়া প্রতিটি ফোটার সমস্ত দায়ভার আজ তোমার স্বাধীনতা নামের মাতাল শব্দের উপর। নিজের সম্পর্কে বর্ননা করা অনেক কঠিন একটি কাজ। কেননা জীবদ্দশায় এমন কিছু ব্যাপার থাকে যার বর্ননা আজীবন নেপথ্যেই থেকে যায়। হৃদয়য়ের চিলেকোঠার গোপন অতিথিশালায় হয় হাজত বাস। হারিয়ে যায় দৃশ্যমান বাস্তবতা থেকে। অদূর ভবিষ্যতে যেগুলো অসীন হয় বিবেকের বিচারকের পদে। এগুলোকে আমরা অভিজ্ঞতাও বলতে পারি। পরিচয় দিতে গেলে বলতে হবে, আমি একজন আধা মানব। হ্যা, নিজেকে আমি আধা মানব’ই মনে করি। কেননা আমার সংজ্ঞায় মানুষের যে পরিচয়, তার পুরোটা এখনো পাইনি। আর তাই প্রতিনিয়ত আমার বাকী আধা মানুষটাকে খুঁজে বেড়াই মানুষের বাজারে। ব্যস্ততার ফাকে কলম চালানো পুরাতন অভ্যাস। কিন্তু অগোছালো। কাউকে কিছু বলতে বা বুঝাতে না পারলে কবিতা বা গল্প লিখি। কবিতা লিখতে খুব ভালো লাগে। আমার সব লেখাই আমার সৃষ্টি। এটা আমার আদালত। এখানে আমার কোন ভুল থাকলে সেটা অগ্রাহ্য।

মোঃ আবিদ হাসান তুষার ২ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ আবিদ হাসান তুষার-এর ২৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/১০
২৭/৯
৭/৯
১/৯
৩১/৮
২২/৮
১৯/৮
১৬/৮
১৪/৮
১১/৮
১০/৮
৯/৮
১৯/৭
১৮/৭
১৫/৭
১৪/৭
১৩/৭
১১/৭
৮/৭
৩০/৬
২৯/৬
২৮/৬
২৭/৬
২৬/৬