প্রিয়ন্তী

প্রিয়ন্তী
কবি
প্রকাশনী ঘাসফুল
সম্পাদক মুহাম্মদ নূর ইসলাম
প্রচ্ছদ শিল্পী শামীম আরেফীন
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ জানুয়ারী ২০২৪
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ১৬০/- টাকা
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

রোমান্টিক কবিতার বই

ভূমিকা

প্রেম আছে বলেই পৃথিবী এতো সুন্দর। মানুষ মানুষকে ভালোবেসে সবকিছু উজাড় করে দেয় নির্দ্বিধায়। যুগে যুগে পৃথিবীতে যত মানুষ এসেছে, সবাই কাউকে না কাউকে ভালোবেসেছে। ভালোবাসাকে হৃদয়ে লালন করে তারুণ্যের কবি মুহাম্মদ নূর ইসলাম "প্রিয়ন্তী" গ্রন্থের প্রথম কবিতায় ফুটিয়ে তুলেছেন তাঁর হৃদয়ের অব্যক্ত ভালোবাসা। মনের মানুষকে উদ্দেশ্য করে প্রণয়ের ছন্দে লিখেছেন– বউ হবে? একজন প্রেমিক কতটা ভালোবাসতে পারে তার বহিঃপ্রকাশ ঘটেছে ''শত জনম পর" কবিতায়। কবি তাঁর প্রত্যাশিত জীবন সঙ্গীর অপেক্ষায় লিখেছেন "একদিন সে আসবে" "ভালোবাসি বলবে" কবিতা। জীবন সঙ্গীকে তিঁনি কেমন ভালোবাসবেন সে কথা বলতে একটুও কুন্ঠাবোধ করেননি। কথা বলার এক পর্যায়ে তাঁকে জিজ্ঞাসা করলাম "প্রিয়ন্তীকে নিয়ে এত সুন্দর রোমান্টিক কবিতা লিখেন, বলুন তো প্রিয়ন্তী মেয়েটি কে? তিঁনি জবাবে একগাল হেসে বললেন "অচেনা কেউ, ভবিষ্যত বউ।" কবির কথা শুনে মূহুর্তেই ভাবনার গভীরে ডুবে গেলাম। মূলত প্রকৃত প্রেমিকরা এমনই হয়। আমার দৃঢ় বিশ্বাস "প্রিয়ন্তী" বইটি পড়লে ছেলেরা হতে চাইবে প্রিয়ন্তীর প্রেমিক আর মেয়েরা হতে চাইবে একজন উৎকৃষ্ট প্রেমিকের প্রিয়ন্তী। কবির দ্বিতীয় বই প্রিয়ন্তীর জন্য প্রচুর সফলতা ও পাঠকপ্রিয়তা কামনা করছি।

সাগর আহমেদ
কবি ও কথা সাহিত্যিক

উৎসর্গ

যে সকল পুরুষ মন প্রাণ দিয়ে ভালোবাসে নারীকে, যথা সম্মানে বসায় মনের সিংহাসনে। এবং যাদের হৃদয় ও কল্পনার জগতে বসবাস করে কবিতার মতো একজন প্রিয়ন্তী। বইটি তাদের এবং তাদের ভালোবাসার মানুষের উদ্দেশ্যে।

কবিতা

এখানে প্রিয়ন্তী বইয়ের ১০টি কবিতা পাবেন।

শিরোনাম
মন্তব্য