নশ্বরতার খোলস

নশ্বরতার খোলস
কবি
প্রকাশনী নাগরী প্রকাশনী, বারুতখানা, সিলেট-৩১০০
সম্পাদক সুফি সুফিয়ান
প্রচ্ছদ শিল্পী তৌহিন হাসান
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০১৬
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ১৪০ টাকা
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

আমার সাধনার বই 'নশ্বরতার খোলস'। এ বইয়ে ৫০টি কবিতা গ্রন্থিত হয়েছে। কবিতাগুলো বিভিন্ন সময়ে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায়, ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে এবং সাহিত্যবিষয়ক আসরে প্রশংসিত হয়েছে। আমি আশাবাদী, এই কাব্যগ্রন্থটি সাহিত্যপ্রেমীদের জন্য তৃপ্তিদায়ক হবে।

ভূমিকা


পথে একটা পাথরখণ্ড গড়াগড়ি খাচ্ছিল। কেউ এটি ছুড়েঁ দিলো আবর্জনায়। দেখতে পেয়ে পাথরটি কুড়িয়ে নিয়ে গেলেন এক পথচারী। তিনি পাথরের ভিতর থেকে বের করে আনলেন এক মোহিনীতে। মূল্যহীন পাথরের মূল্য দিলেন ভাস্কর।


অবারিত দ্বার। যেখানে অনুমতির আবেদন নেই, কড়া নাড়ার অপেক্ষা নেই, অবাধে চলে এসো আঙিনায়- অকৃত্তিম উষ্ণতা নিয়ে কবিতারা বসে অাছে প্রতীক্ষায়। এখানে বিভাজন নেই, নেই দানবীয় দাঁত, ভালোবাসার এক সুর বেজে ওঠে হৃদয়ে। হৃদয় থেকে উৎসারিত ফুল বাসি হয় না কখনও। এখানে নেই বয়সের করিডোরে সীমিত জীবন। প্রাণের মাঝে আরেক প্রাণের অস্তিত্ব এখানেই। যে প্রাণে বিশ্বব্রহ্মাণ্ড বাঁধা- অস্ত্রের কোলাহল ছেড়ে সে প্রাণ প্রতিষ্ঠিত হোক। মহান স্রষ্টার দান 'নশ্বরতার খোলস' আমার প্রথম ফুল পাঠক-হৃদয়ে বিলিয়ে দিলাম। বিশ্বাস রাখি ফুল গ্রহণীয় হবে।

উৎসর্গ

আকাশে আমার দুইটি নক্ষত্র-
মা

বাবা

কবিতা

এখানে নশ্বরতার খোলস বইয়ের ২৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১০
১৭
১২