মাহিদ হাসান

মাহিদ হাসান
জন্ম তারিখ ২৪ জানুয়ারী
জন্মস্থান Sarishabari,Jamalpur,Mymensingh, Bangladesh
বর্তমান নিবাস West Dhanmondi,Dhaka-1209, Bangladesh
পেশা Writer
শিক্ষাগত যোগ্যতা Studying
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

মাহিদ হাসান ২৪ শে জানুয়ারি ২০০৩ সালে জামালপুর জেলার সরিষাবাড়ীর বয়ড়া গ্রামে জন্মগ্রহন করেন।তার পিতা মোঃ মোশারফ হোসেন পেশায় একজন শিক্ষক এবং মাতা মাজেদা বেগম পেশায় চাকুরীজীবী।লেখক ১৬ নং পশ্চিম বয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষার সমাপ্তি করেন।তাছাড়াও তিনি চিলড্রেন হেভেন কে.জি.স্কুলে অধ্যায়নরত থেকে "সেরা ছাত্র ২০১১-১৫" সম্মাননা পুরস্কার প্রাপ্ত হন।২০১৫ সালে চিলড্রেন হেভেন কে.জি স্কুল কর্তৃক আয়োজিত মঞ্চ অনুষ্ঠানে তার লেখা প্রথম কাব্য "বালক" পাঠের মাধ্যমেই প্রতিভাবান এই বালকের কাব্য ও সাহিত্য সাধনার বিকাশ ঘটে।তিনি ২০১৭ সালে মাত্র ১৪ বছর বয়সে "ইয়ং ব্যাংক" নামক গ্রামীণ সংস্থা প্রতিষ্ঠা করেন। নানাবিধ অব্যবস্থাপনায় এই সংস্থা দুই বছরের মাথায় মুখ থুবড়ে পড়ে।২০২১ সালে এই তরুণ লেখক বয়ড়া ইসরাইল আহমদ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন এবং ঢাকায় পাড়ি জমান। তিনি মোহাম্মদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন এবং সাহিত্য সাধনায় পুরোপুরি মনোনিবেস করেন।লেখক হিসেবে তিনি কবিতার বই-"বিন্দু শিশিরের আয়না"(অপ্র.) এবং উপন্যাস-"মৃত লাশটির নাম আমার নামে হোক" (অপ্র.) রচনা করেন।

মাহিদ হাসান ১ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মাহিদ হাসান -এর ১৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩১/১
৩১/১২
২১/১২
১১/১২
১০/১২
২১/১১
২৫/১০
২০/১০
১৯/১০
১৬/১
৯/১
৮/১
৭/১
৬/১
৫/১