শেখ প্রিন্স আকাশ

শেখ প্রিন্স আকাশ
জন্ম তারিখ ৭ জানুয়ারী ২০০১
জন্মস্থান কোটালীপাড়া, গোপালগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস মোহাম্মদপুর, ঢাকা-১২০৭, বাংলাদেশ
পেশা কবি, লেখক, ফ্রিল্যান্সার ও ডিজিটাল ক্রিয়েটর
শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক, স্নাতক চলমান...
সামাজিক মাধ্যম Facebook  

আধুনিক কবি, লেখক, সাহিত্যিক, গবেষক; —বিজ্ঞান, দর্শন ও মুক্তচর্চায় সুস্থির। শিক্ষানুরাগী, শিল্পানুরাগী ও সৃজনশীল উদ্যোক্তা। নানামুখী প্রতিভাসহ বাল্যকাল হতে ভালো অঙ্কন দক্ষতায় সাড়া ফেলেন। বর্তমানে লেখালেখির পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনার হিসেবে ফ্রিল্যান্সিং করছেন। তিনি শিক্ষিত পূর্ব পুরুষের ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আবুল বাশার শেখ-এর পূত্র। জন্ম (২০০১) পিতৃনিবাস ঢাকা বিভাগের গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ায়। বর্তমানে তিনি ঢাকায় অবস্থানরত। জন্মের ৪ বছর অবধি কথা না বলে ইশারায় সংকেত দিতেন। ৫ বছর বয়সে কথা বলে সবাইকে চমকে দেন। তিনি বেশ নিরব ও গম্ভীর স্বভাবের। শিক্ষা জীবনে মেধাবী শিক্ষার্থী হিসেবে মাদ্রাসা, স্কুল ও কলেজ পেরিয়ে এখন স্নাতকে পড়ছেন। লেখালেখির শুরু ২য় শ্রেণী থেকে। অনুপ্রেরণা: শ্রেণীকক্ষে কাজী নজরুল ইসলাম ও রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র দেখে তাঁদের ব্যক্তিত্বের মতো হতে চাওয়া। ১১ বছর বয়স হতে লেখালিখি গ্রহণযোগ্যতা পায়। অমর একুশে গ্রন্থমেলা ২০১৯-এ‌ প্রথম কাব্যগ্রন্থ ‘ক্রুদ্ধ আগ্নেয়গিরি’ ও ২০২৪-এ ‘জীবিত লাশের চিরকুট’ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়।

শেখ প্রিন্স আকাশ ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শেখ প্রিন্স আকাশ-এর ১৮৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/৪
২১/৪
২০/৪
২০/৪
১৭/৪
১৭/৪
১৬/৪
১৫/৪
১৪/৪
১৩/৪
১২/৪
১০/৪
৯/৪
৯/৪
৭/৪
৬/৪
৬/৪
৪/৪
৩/৪
৩/৪
২/৪
৩১/৩
৩০/৩
২৯/৩
২৮/৩
২৭/৩
২৬/৩
২৫/৩
২৪/৩
২৩/৩
২২/৩
২১/৩
২০/৩
২০/৩
১৯/৩
১৭/৩
১৭/৩
১৫/৩
১৪/৩
১৩/৩
১২/৩
১১/৩
১১/৩
৯/৩
৮/৩
৮/৩
৭/৩
৬/৩
৪/৩
৪/৩

এখানে শেখ প্রিন্স আকাশ-এর ৬টি কবিতার বই পাবেন।

আগুনের জল আগুনের জল

প্রকাশনী: ঐকতান প্রকাশনী
কে আমি! কে আমি!

প্রকাশনী: প্রিন্স প্রকাশন
ক্রুদ্ধ আগ্নেয়গিরি ক্রুদ্ধ আগ্নেয়গিরি

প্রকাশনী: সাহিত্য রস
জীবিত লাশের চিরকুট জীবিত লাশের চিরকুট

প্রকাশনী: অনন্য প্রকাশন
মানুষ এবং মানুষ মানুষ এবং মানুষ

প্রকাশনী: মিত্র প্রকাশনী
মায়ের কোলে কবিতা দোলে মায়ের কোলে কবিতা দোলে

প্রকাশনী: দীপ্তি প্রকাশনী