শাহজালাল সুমন

শাহজালাল সুমন
জন্ম তারিখ ১২ মে ১৯৯০
জন্মস্থান কুড়িগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা শিক্ষক ও সম্পাদক,obirambanglanews24.com
শিক্ষাগত যোগ্যতা এম.এস.সি (পদার্থবিদ্যা)

কবি মো: শাহ্জালাল প্রামানিক সুমন কুড়িগ্রাম জেলার অন্তর্গত উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের কর্পূরা গ্রামে ১৯৯০ সালের ১২ই মে মাতুলালয়ে জন্ম গ্রহন করেন। তার পৈতিক নিবাস একই জেলার রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়নের বারসুদাই গ্রামে। তিনি মো: আব্দুল জব্বার প্রামানিক ও মোছা: শাহানাজ বেগমের ২ সন্তানের মধ্যে প্রথম । তার একজন ছোট বোন রয়েছে। তিনি নাজিম খান উচ্চ বিদ্যালয় থেকে ২০০৬ সালে এস.এস.সি, রংপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ থেকে ২০০৮ সালে এইচ.এস.সি এবং কারমাইকেল কলেজ, রংপুর থেকে পদার্থ বিজ্ঞান বিষয়ে ২০১২ সালে সম্মান ও ২০১৩ সালে সম্মানোত্তর ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি শিক্ষকতা পেশায় যুক্ত রয়েছেন। শিক্ষা জীবনে তিনি বিভিন্ন শিক্ষা ও সংস্কৃতিক সংগঠনের সংঙ্গে জড়িত ছিলেন এবং বিভিন্ন পুরস্কার অর্জন করেছেন। তিনি বাংলাদেশ টেলিভিশন ( বিটিভি) কর্তৃক আয়োজিত ২২ তম জাতীয় টেলিভিশন বিতর্কে কারমাইকেল কলেজের বিজয়ী দলের গর্বিত সদস্য। তিনি কারমাইকেল কলেজ বিতর্ক পরিষদের সাবেক সাধারন সম্পাদক, সদস্য রংপুর শিল্প কলা একাডেমী, সদস্য টিআইবি নাট্য দল রংপুর, সদস্য চমক নাট্য গোষ্ঠী ঢাকা, সদস্য কুসুমকলি থিয়েটার ঢাকা।

শাহজালাল সুমন ৪ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে শাহজালাল সুমন-এর ১৭টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
১২/০৭/২০২০ ♥নিবেদন♥ ২৪
১১/০৭/২০২০ ♠আমি যুদ্ধ দেখি নি♠ ১৭
০৯/০৭/২০২০ "গরীবের ছোবল" ২২
০৮/০৭/২০২০ ♥গোপন প্রিয়া♥ ২০
০৭/০৭/২০২০ "মিথ্যে বড়াই" ১৭
০৩/০৭/২০২০ "কেমন আছো, তারপর?" ২১
০১/০৭/২০২০ ♦ডাস্টবিন থেকে বলছি♦ ৩৭
২৯/০৬/২০২০ ♥বিনাশী প্রেমিক♥ ৩৬
২৮/০৬/২০২০ ♥নিদ্রাচোর♥ ১৬
২৭/০৬/২০২০ "মা ও মা দিবস" ২২
২৬/০৬/২০২০ "এভাবেও তো ভালবাসা যায়!"
২৫/০৬/২০২০ ♪বৃষ্টি বিলাস♪
২৪/০৬/২০২০ স্বপ্ন বিদ্ভ্রাট ১৬
২২/০৬/২০২০ ♥শ্যামা♥ ১৮
২১/০৬/২০২০ স্বর্গপুরী
২১/০৬/২০২০ মুখোশধারী
১৪/০৬/২০২০ মিনতি

এখানে শাহজালাল সুমন-এর ১টি আবৃত্তি পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২১/০৬/২০২০ কেউ কথা রাখেনি-এর আবৃত্তি