আবৃত্তিশিল্পী শান্ত ইসলাম

আবৃত্তিশিল্পী শান্ত ইসলাম
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৮৩
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা বি এ অনার্স, এম এ বাংলা ( বি এড )
সামাজিক মাধ্যম Facebook  

শান্ত ইসলাম এর জন্ম ঢাকা জেলার মহাখালী টি বি গেইট এলাকাতে। বর্তমানে নিজ পিতৃভূমি ভাটারা থানাধীন বারিধারা নতুনবাজার এলাকার ৪০ নং ওয়ার্ডে বসবাস করছেন। তিনি বাংলা ভাষা ও সাহিত্যে অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি পেশায় বাংলা ভাষা ও সাহিত্যের প্রভাষক এবং আবৃত্তি সংগঠক ও প্রশিক্ষক। তিনি বাংলাদেশের একজন খ্যাতিমান আবৃত্তিশিল্পী । কারিকুলাম বিস্তরণ ২০২১ এর তিনি একজন মাস্টার ট্রেইনার। ২০০৮ সাল হতে তিনি সোলমাইদ স্কুল অ্যান্ড কলেজ , ভাটারা, গুলশান, ঢাকা-১২১২ এ কর্মরত রয়েছেন । শান্ত ইসলাম দীর্ঘ দিন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান নজরুল ইন্সটিটিউটের আবৃত্তি প্রশিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে আনন ফাউন্ডেশনসহ বেশ কিছু আবৃত্তি সংগঠনে প্রশিক্ষণ দিচ্ছেন। তার দুটি আবৃত্তি সিডি ও বেশ কিছু বই প্রকাশিত হয়েছে। সংগীতশাস্ত্রেও রয়েছে তার অগাধ পাণ্ডিত্য। তিনি মিউজিক কম্পোজার ও ট্রেইনার। কবি নিজের দেশ ও ভাষাকে মায়ের মতো ভালোবাসেন। তিনি একজন শান্তিপ্রিয় মানুষ । কবি জীবনের সবকিছুকে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে বিচার করতে চেষ্টা করেন।

আবৃত্তিশিল্পী শান্ত ইসলাম ৪ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আবৃত্তিশিল্পী শান্ত ইসলাম-এর ১৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৫
২/৫
২৩/৪
২০/৪
২৬/৩
৫/৩
২৭/২
২৪/২
২২/২
২১/২
২০/২ ১০
১৫/৫
১৩/৫
৯/৫
৭/৫

এখানে আবৃত্তিশিল্পী শান্ত ইসলাম-এর ২৮টি আবৃত্তি পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২/৬
২২/৫
৪/৫
৪/৫
৩/৫
৩/৫
৩/৫
২/৫
২/৫
২/৫
২৭/৩
২৬/৩
১৭/৩
৫/৩
২৭/২
২৭/২
২৭/২
২৪/২
২৪/২
২২/২
২২/২
২১/২
২১/২
২০/২
২০/২
১৫/৫
১৩/৫
৭/৫