মোঃ মাহাবুবুর রহমান (পথিক)

মোঃ মাহাবুবুর রহমান (পথিক)
জন্ম তারিখ ১৫ অক্টোবর ১৯৮৩
জন্মস্থান নেত্রকোণা, বাংলাদেশ
বর্তমান নিবাস নেত্রকোণা, বাংলাদেশ
পেশা উদ্যোক্তা
শিক্ষাগত যোগ্যতা এম. এস. এস (অর্থনীতি)

মোঃ মাহাবুবুর রহমান (পথিক) ১৯৮৩ সালের নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার চত্রংপুর গ্রামের মড়ল বাড়িতে পিতৃ আলয়ে জন্মগ্রহণ করে। তিনি ১৯৯৪ সালে চংত্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করার পর ১৯৯৫ সালে কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন।১৯৯৯ সালে অত্যন্ত কৃতিত্বের সাথে মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগ পেয়ে পাস করেন। ২০০০ সালে কলমাকান্দা সরকারি কলেজে ভর্তি হন এবং সেখান থেকেও ২০০২ সালে অত্যন্ত সুনামের সাথে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ২০০২ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে ভর্তি হয়ে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। তিনি ২০১১ সালে আকিজ করপোরেশনে টেরিটোরি অফিসার হিসাবে যোগদান করেন। ২০১১ সালেই CMES এ ইউনিট অর্গানাইজার হিসাবে যোগদান করেন। ২০১৩ সালে বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকে যোগদান করেন। বর্তমানে তিনি একজন উদ্যোক্তা। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই লেখালেখি শুরু করেন এবং বর্তমানেও লেখা অব্যাহত রয়েছে। তিনি কবিতা লিখতে স্বাচ্ছন্দ বোধ করেন। তার কবিতায় প্রেম, ভালবাসা, প্রকৃতি, দেশাত্মবোধক, মানবতাবাদী, বিরহ ও রুপকভাব ফুটে উঠে। তিনি মূলত দুঃখবাদের কবি।

মোঃ মাহাবুবুর রহমান (পথিক) ৩ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ মাহাবুবুর রহমান (পথিক) -এর ৮৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১/৪
৩১/৩
৭/১০
২৪/৯
২২/৯
৮/৯
৫/৯
৮/৮
১৪/৫
৮/৫
৩০/৪
২৮/৪
৮/৪
২৯/৮
২৭/৮
৫/৭
৩০/৬
১৫/৬
২৫/৫
১৯/৫
১৪/৫
২৯/৪
২৫/৪
১৬/৪
১৫/৪
১৪/৪
৯/১১
৯/৮
১৫/৩
২২/২
১৮/১২
৩/১২
২৭/১১
১৪/১১
১১/১১
৩০/১০
২৮/১০
৭/১০
১/১০
২৯/৯
২৫/৯
২১/৯
১৭/৯ ১০
১৫/৯
১৩/৯
১২/৯
১০/৯
৭/৯
৬/৯
৫/৯

তারুণ্যের ব্লগ

মোঃ মাহাবুবুর রহমান (পথিক) তারুণ্য ব্লগে এপর্যন্ত ৯টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৯টি লেখার লিঙ্ক নিচে পাবেন।