নজরুল বিন রশিদ

জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৮৭
জন্মস্থান কুমিল্লা , বাংলাদেশ
বর্তমান নিবাস কুমিল্লা, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা বি. এড

কবি পরিচিতিঃ কবি নজরুল বিন রশিদ ১৯৮৭ সালের ১ জানুয়ারী, কুমিল্লা জেলার বুড়িচং থানাধীন বাকশীমুল ইউনিয়নের ছয়গ্রামের কালিকৃষ্ণনগর গ্রামে এক দরিদ্র ও মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। ছোটবেলা থেকেই ছড়া কবিতা লেখা, ছবি আকা, এবং লেখা আর্ট করতে ভালবাসেন। তার প্রকৃত নাম মোঃ নজরুল ইসলাম। পিতাঃ মোঃ আব্দুর রশিদ। মাতার নামঃ হেলেনা বেগম। তার লেখায় প্রকৃতির প্রতি প্রেম, মানব প্রেম, সামাজিক পরিবর্তন, অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ও প্রতিবাদ ফুটে উঠেছে। শিক্ষা জীবনঃ ছয়গ্রাম উচ্চ বিদ্যালয় থেকে ২০০৩ সালেএস এস সি, কালিকাপুর আব্দুল মতিন খসরু ডিগ্রী কলেজ থেকে এইচ এস সি এবং ভিক্টোরিয়া সরকারী কলেজ থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক(২০১০) ও স্নাতকোত্তর(২০১১)ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে প্রথম বিভাগে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সালের বি. এড ডিগ্রী অর্জন করেন। কাব্যগ্রন্থঃ অপেক্ষার শেষ ট্রেন, ইচ্ছেমনির ইচ্ছে ঘুড়ি, কবিতার কলরব। পেশাঃ শিক্ষকতা( ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়)

নজরুল বিন রশিদ ৪ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে নজরুল বিন রশিদ -এর ১১টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২/৭
১/৭
২৯/৬
২৪/৬
১৩/৬
১১/৫
৮/৫
২৪/৪
১৫/৪
১২/৪
১১/৪

তারুণ্যের ব্লগ

নজরুল বিন রশিদ তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।