৭ এপ্রিল (২৩ চৈত্র ১৪২৫) ২০১৯ রবিবার বেলা ঠিক ১১টা হইতে বৈকাল ৫টা পর্যন্ত, বাংলা কবিতা ডটকমের সদস্যদের দ্বারা আয়োজন করা হয়েছে –  “ভারত-বাংলাদেশ মৈত্রী কবি সম্মেলন ২০১৯” যাদবপুর EDF / তালতলার মাঠের সন্নিকটে ৪৩২, প্রিন্স আনোয়ার শাহ রোড, কোলকাতা ৭০০০৬৮ - “শহীদ সূর্য সেন ভবনে”। বাংলা কবিতা ডটকমের সকল কবি ও শুভানুধ্যায়ীদের সাদর আমন্ত্রণ। যে সকল কবি এই মিলন অনুষ্ঠানে যোগ দিতে চান অবশ্যই জানান এবং বাংলাদেশ থেকে যে সকল কবি আসবেন তারা অবশ্যই জানান – সুনিশ্চিত করার জন্য। * কবি অনিরুদ্ধ বুলবুল আসবেন জানিয়েছেন। যে সকল কবি বাংলাদেশ থেকে আসবেন - তাঁরা কবি বুলবুল সাহেবের সাথে যোগাযোগ করে একসাথেই আসুন - তাতে আপনাদের সুবিধাই হবে মনে হয়।


ভারতীয় কবিগণ, আপনারা কে কিভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন, তা অবশ্যই ফোন করে জানান।


••• এই উপলক্ষ্যে আগামী ১৭ ফেব্রুয়ারী ২০১৯ রবিবার(বেলা ১১টা) কবি সৌমেন বন্দ্যোপাধ্যায়ের গৃহেই এক ঘরোয়া  সাহিত্য-সভা ও বন-ভোজনের আয়োজন করা হয়েছে।  যারা এই বন-ভোজন ও সাহিত্য আড্ডায় যোগ দিতে ইচ্ছুক তারা অবশ্যই ফোন করে জানাবেন। উক্ত দিনে হাতে হাতে "আলোর মিছিল" পেয়ে যাবেন, যারা সংগ্রহ করতে চান।
পথনির্দেশ:- শিয়ালদহ হইতে দক্ষিণ শাখায় "লক্ষ্মীকান্তপুর" / "নামখানা" লোকাল ট্রেনে "মথুরাপুর রোড" স্টেশন নেমে বাপুলী বাজারগামী অটোতে UBI ব‍্যাঙ্কের নিকট নামুন। শিয়ালদহ থেকে মথুরাপুর ট্রেনে সময় লাগে ১-৩০ ঘন্টা।


৭ এপ্রিল (২৩ চৈত্র ১৪২৫) ২০১৯ রবিবার অনুষ্ঠান সেজে উঠবে যে ভাবেঃ-
• সংগীত
• এডমিন আশফাকুর রহমান পল্লব মহাশয় শুভেচ্ছা বার্তা প্রদান করবেন
• সভাপতি ও বিশেষ অতিথিদের বরণ
• সকল কবিদের বাংলা কবিতা ডটকমের Logo-সহ মেমেন্টো (Memento) প্রদান স্ব স্ব নামে।
• সাহিত্যের বিভিন্ন বিষয়ে আলোচনা
• বই প্রকাশ ও বই প্রদর্শন এবং হস্তান্তর
• অতিথিবর্গের ভাষণ
• কবিতা পাঠ, আবৃত্তি ও শ্রুতি নাটক


• চা-নাস্তা ও মধ্যাহ্নভোজ সহ আরোও অনেক কিছুই থাকছে অনুষ্ঠানে।


পরবর্তী পোষ্টে বিস্তারিত জানানো হবে।


ধন্যবাদান্তে –
“ভারত-বাংলাদেশ মৈত্রী কবি সম্মেলন ২০১৯” কমিটির
আহ্বায়ক সদস্যগণ


যোগাযোগ – সৌমেন বন্দ্যোপাধ্যায় – 9830349475