এ.আই রানা চৌধুরী

জন্ম তারিখ ১২ সেপ্টেম্বর ১৯৯৭
জন্মস্থান ডিমলা,নীলফামারী, বাংলাদেশ
বর্তমান নিবাস নীলফামারী, বাংলাদেশ
পেশা বেকার
শিক্ষাগত যোগ্যতা এইচ,এস,সি
সামাজিক মাধ্যম Facebook  

আসল নামঃ মোঃ আনারুল ইসলাম পরিচিত এ.আই রানা চৌধুরী নামে। পিতাঃ মোঃ ফজলুর রহমান মাতাঃ মোছাঃ আরজিনা বেগম পারিবারিক অবস্থানঃ চার ভাই-বোনের মধ্যে তৃতীয়। জন্মঃ ১২/০৯/১৯৯৭ইং (নীলফামারীর ডিমলা উপজেলার আকাশকুড়ি গ্রামের সম্ভ্রান্ত চৌধুরী পরিবারে) শিক্ষাঃ এস,এস,সি ২০১৩ইং(আদাবাড়ী স্কুল অ্যান্ড কলেজ)। এইচ,এস,সি ২০১৫ইং(গয়াবাড়ী স্কুল অ্যান্ড কলেজ)। দর্শন বিভাগে স্নাতক অধ্যয়নরত (জাতীয় বিশ্ববিদ্যালয়)। সাহিত্যচর্চাঃ ২০০৯সাল ৭ম শ্রেণিতে অধ্যকাল থেকে শুরু। প্রথম কবিতাঃ কুয়াশা। প্রকাশিত কাব্যগ্রন্থ: ইতি ১৯৫২ (যৌথ), খেয়াঘাটের কাব্য (যৌথ), কাব্য প্রজন্ম ২০০০ (যৌথ)। সেরা গল্প: বৃদ্ধাশ্রমের চিঠি, মায়ের কাছে চিঠি, কয়লা। কর্মজীবন: ব্যবস্থাপক- কাব্য নিকেতন (প্রকাশনী) ও স্টুডিও কাব্য (আবৃত্তি স্টুডিও)। সাহিত্যসেবা: সহ নির্বাহী পরিচালক- বাংলা কাব্য পরিাবার (সাহিত্য সংগঠন), সাহিত্য সম্পাদক- সাহিত্যের সূর্যোদয় (সাহিত্য পত্রিকা)।

এ.আই রানা চৌধুরী ৭ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এ.আই রানা চৌধুরী-এর ২১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/৯
৬/২
২৪/১
৩/১২
১৯/১১
২৬/৬
২৪/১১
১৫/৫
১/৫
৩০/৪
২৫/৪
২৪/৪
১৭/৪
১৪/৪
১১/৪
৮/৩
৪/৩
৩/৩
২/৩
২৮/২
২৭/২

এখানে এ.আই রানা চৌধুরী-এর ২টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/৪
১৫/৪

এখানে এ.আই রানা চৌধুরী-এর ১টি কবিতার বই পাবেন।

ইতি ১৯৫২
ইতি ১৯৫২
ইতি ১৯৫২

প্রকাশনী: শব্দশিল্প প্রকাশনী

তারুণ্যের ব্লগ

এ.আই রানা চৌধুরী তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।