আজাদ আলী

আজাদ আলী
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৮২
জন্মস্থান মাধবপুর,কালিয়াগঞ্জ, ঊত্তর দিনাজপুর, প্শ্চিমবঙ্গ, ভারত।
বর্তমান নিবাস মাধবপুর,কালিয়াগঞ্জ, ঊত্তর দিনাজপুর, প্শ্চিমবঙ্গ, ভারত।
পেশা বর্তমান কর্মহীন বেকার
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর

কাবি আজাদ আলী (ডাক নাম রাজা) উপরি উল্লিখিত ঠিকানা ও তারিখে এক দরিদ্র পরিবারে পিতা মহাম্মদ আলী ও মাতা আহাম্মদি খাতুনের ঘরে জন্মগ্রহন করেন। উচ্চাকাঙ্খা ও সুপ্রতিষ্ঠিত হওয়ার লক্ষে তিনি বহু কষ্টে ২০০২ খ্রীঃ BA (Honours) ও ২০০৪ খ্রীঃ প্রথম বিভাগে MA (Regular) উত্তীর্ণ হন। ২০০৫ খ্রীঃ একটি Finance company তে নিয়োগের মাধ্যমে কর্ম জীবনের শুরু।২০১১ খ্রীঃ ভারত সরকারের "ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া" তে FI প্রকল্পে নিযুক্ত হন এবং ২০১৩ খ্রীঃ এই প্রক্লপেই উত্তর দিনাজপুর জেলার Area Manager পদে নিযুক্ত হন।২০১৬ খ্রীঃ এক জটিল রোগে আক্রান্ত হয়ে পরলে কিছু সহকর্মীর চক্রান্তে কর্মে অক্ষম বলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। সংগীত,চলচ্চীত্র,নাটক,কবিতা,সাহীত্য,উপণ্যাস, নৃ্ত্য ইত্যদির প্রতি আছে তার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা। সময়ের ফাকে তিনি নাটক,কবিতা ও গান লিখেন। গ্রামে ক্লাবের অনুষ্ঠানে তার রচিত ও পরিচালিত নাটক "অন্ধকার জীবন","অসহায় পিতা"ও"পরিবর্তনের হাতীয়ার" বিশেষ জনপ্রিয়তা লাভ করেছে।

আজাদ আলী ৯ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আজাদ আলী-এর ৩৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/১০ ৩৫
২৭/১০ ৩৪
২৫/১০ ৪০
২৩/১০ ৪৭
২২/১০ ২৪
২০/১০ ৪২
১৯/১০ ২৬
১৮/১০ ৩২
১৭/১০ ১৮
১৬/১০ ২৬
১৫/১০ ২২
১৪/১০ ৩০
১২/১০ ২২
১১/১০ ৩১
১০/১০
৮/১০ ১৯
৭/১০ ১৬
৫/১০ ১২
৩/১০ ১০
১/১০
৩০/৯ ২২
২৯/৯
২৮/৯
২৭/৯ ১০
২৬/৯
২৫/৯
২৪/৯
২৩/৯ ১০
২০/৯
১৯/৯
১৮/৯
১৭/৯ ১৫
২৭/২
৩০/১
২২/১