༺༆আরিফ সরদার༆༻

༺༆আরিফ সরদার༆༻
জন্ম তারিখ ২২ নভেম্বর ২০০২
জন্মস্থান মুকসুদপুর, গোপালগঞ্জ , বাংলাদেশ
বর্তমান নিবাস মুকসুদপুর, গোপালগঞ্জ , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা HSC
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

অল্পদিনে সারা জাগানো এক নাম তারুণ্যের কবি আরিফ সরদার ২২ নভেম্বর ২০০২ সালে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার অন্তর্গত পাইকদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা- মিজানুর রহমান, মাতা- আকলিমা বেগম। তিনি সরকারি মুকসুদপুর কলেজ থেকে ২০২১ সালে উচ্চমাধ্যমিক পাস করেন। বর্তমানে তিনি উক্ত প্রতিষ্ঠানে ডিগ্রী(স্নাতক) অধ্যায়নরত আছেন। ছোটবেলা থেকেই তিনি সাহিত্যপ্রেমী। তেরো বছর বয়সে সপ্তম শ্রেণী থেকে শুরু হয়েছে তার লেখালেখি। তার লেখার মধ্যে ফুঁটে উঠেছে প্রকৃতিপ্রেম, স্বদেশপ্রেম, ইসলামি জীবনাদর্শ, সামাজের বাস্তব চিত্র। তার লেখা প্রথম কবিতা “দ্বীনের জন্য রাসুল (সাঃ)” ২০১৫ সালে। এরপর থেকে নিয়মিত লিখতে থাকেন নিপিড়ীত মানবতার কথা। উনিশ বছর বয়সে তার কবিতার সংখ্যা প্রায় হাজারের কাছাকাছি। “জাস্ট ফর ইউ” তার প্রকাশিত প্রথম একক কাব্যগ্রন্থ, “বিরহী ফাগুনের কবিতা” যৌথ কাব্যগ্রন্থ, “প্রেমের অগ্নিবীণা” তার সম্পাদিত কাব্যগ্রন্থ। পড়াশোনা ও সাহিত্যকর্মের পাশাপাশি কবি সুন্দর সুস্থ-আদর্শের সমাজ বিনির্মানের স্বপ্ন দেখেন। সত্যের কলম সৈনিক হিসাবে লেখা চালিয়ে যেতে দেশবাসী সকলের নিকট দু'য়াপ্রার্থী।

༺༆আরিফ সরদার༆༻ ১ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ༺༆আরিফ সরদার༆༻-এর ৩৮৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৫/৪
৪/৪
৩/৪
২/৪
১/৪
৩১/৩
১৪/১
৩/১২
২/১২
২২/১১
৩১/১০
২৯/১০
৮/১০
৬/৯
২৩/৮
২২/৮
১৬/৮
১০/৮
৫/৮
৪/৮
২৬/৭
২০/৭
১৩/৭
১/৭
২৮/৬
২১/৬
১৬/৬
১৪/৬
১৩/৬
১২/৬
৯/৬
৮/৬
৭/৬
৬/৬
৩/৬
২/৬
১/৬
৩১/৫
২৯/৫
২৮/৫
২৭/৫
২৬/৫
২৫/৫
২৪/৫
২৩/৫
২২/৫
২১/৫
২০/৫
১৯/৫
১৮/৫

এখানে ༺༆আরিফ সরদার༆༻-এর ৩টি কবিতার বই পাবেন।

জাস্ট ফর ইউ জাস্ট ফর ইউ

প্রকাশনী: অনন্য প্রকাশনী
প্রেমের অগ্নিবীণা প্রেমের অগ্নিবীণা

প্রকাশনী: নবকন্ঠ প্রকাশনী
বিরহী ফাগুনের কবিতা বিরহী ফাগুনের কবিতা

প্রকাশনী: নব সাহিত্য প্রকাশনী