নূরুল হক

নূরুল হক
জন্ম তারিখ ৮ মার্চ
জন্মস্থান কুমিল্লা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা মিডিয়া
শিক্ষাগত যোগ্যতা স্নাতক প্রকৌশল

জীবন জীবনের নিয়মেই বেড়ে উঠে এবং একসময়ে সেই নিয়মের অমোঘ নিয়মেই মানুষকে ছেড়ে যেতে হয় জীবনের অনুষঙ্গ থেকে অনেক দূরে অন্যলোকে অনন্তর আলোহীন কিংবা মহাজ্যোতির্ময় অন্য একমহাজীবনে। এটা সৃষ্টি এবং বিনাশ অথবা জন্ম ও মৃত্যুর স্বাভাবিক ধারাক্রম। একজন কবিও এ দেশের এক অতি সাধারণ সন্তান যার জন্ম এদেশের সবুজ শ্যামলঘেরা গ্রামের নিভৃত লোকালয়ে যেখানে আজো সুর্য উঠে প্রাচুর্য়ের রঙ গায়ে মেখে । গ্রামের সেই লাবণ্যসিক্ত অনুপম প্রাকৃতিক সৌন্দর্য গায়ে মেখে কৈশোরের মুগ্ধচিত্তে কবিতার বীজ বপন করেন কবি অনেকটা নিজের অগোচরেই। পিতা মরহুম লাতু মিয়া আর জননী মিসেস আম্বিয়া খাতুনের জৈষ্ঠ পুত্র নূরুল হক কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতির পরিকোট গ্রামে জন্ম নেন ১৯৬৫ সালের ৮ ই মার্চ। বাংলার কবিতার পাশাপাশি ইংরেজি কবিতার বর্তমান সময়ের আলোচিত ও প্রসংশিত কবি নূরুল হক ইতোমধ্যেই সারা বিশ্বে তার রচিত পেইন অফ ইনোসেন্স ইংরেজি কাব্য গ্রন্থের জন্য ইয়াসির আরাফাত বিশ্ব শান্তি পুরষ্কার সহ নানাবিদ সনদ ডিপ্লোমা ও সম্মাননায় ভূষিত হয়েছেন। ইংরেজি বাঙলা মিলে এ যাবত প্রকাশিত গ্রন্থের সংখ্যা বিশের অধিক।

নূরুল হক ৪ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে নূরুল হক-এর ২০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৭
২৮/৫
১৭/৬
৫/৬
৩/৬
১২/৫
৯/৫
৫/৫
৪/৫
২৮/৪
২৭/৪
২৬/৪
২৫/৪
২৪/৪
২২/৪
২১/৪
২০/৪
১৮/৪
১৭/৪
১৬/৪