রক্তিম দিগন্ত (কাঞ্চন)

রক্তিম দিগন্ত (কাঞ্চন)
জন্ম তারিখ ২১ অক্টোবর ১৯৯৫
জন্মস্থান চরপার্বতী, কোম্পানীগঞ্জ, নোয়াখালী, বাংলাদেশ।
বর্তমান নিবাস আজিমপুর, ঢাকা, বাংলাদেশ।
পেশা ছাত্র, চাকুরী।
শিক্ষাগত যোগ্যতা বিবিএ, এমবিএ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), ঢাকা বিশ্ববিদ্যালয়।
সামাজিক মাধ্যম Facebook  

কবির আসল নাম আশ্রাফুল ইসলাম কাঞ্চন। রক্তিম দিগন্ত নামের ছদ্মনামে তিনি লেখেন। তিনি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার অন্তর্গত চরপার্বতী নামের একটি গ্রামে ১৯৯৫ সালের ২১শে অক্টোবর, একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবার নাম আবুল কালাম আজাদ এবং মা নুর নাহার বেগম। পাঁচ ভাই বোনের মধ্যে কবি সবার ছোট। কবিতা লেখার হাতেখড়ি শুরু হয় ছোটবেলা থেকেই। কবি ২০১২ সালে, আতাতুর্ক মডেল হাই স্কুল, দাগনভূঞা, ফেনী থেকে মাধ্যমিক সম্পন্ন করেন। তারপর, ২০১৪ সালে নোয়াখালী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর কবি ২০১৪-২০১৫ সেশনে ভর্তি হন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তিনি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগ থেকে ২০১৮ সালে স্নাতক এবং ২০১৯ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর কবি কিছুদিন হুদা ভাসী চাটার্ড অ্যাকাউন্টেন্সি ফার্মে অডিটর হিসেবে এবং আবুল খায়ের গ্রুপের মানব সম্পদ বিভাগে এমটিও (রিক্রুটমেন্ট এন্ড ট্রেনিং) হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে আরো ভালো জায়গায় যাওয়ার প্রচেষ্টায় আছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন একজন বিশেষ মানুষের অনুপ্রেরণায় কবিতা নতুন করে প্রাণ ফিরে পায়।

রক্তিম দিগন্ত (কাঞ্চন) ৪ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রক্তিম দিগন্ত (কাঞ্চন)-এর ১৭০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/১
১/৮
১১/৬
১১/৬
৫/৬
২৪/৫
২২/৫
২২/৫
২০/৫
১৯/৫
১৭/৫
১৬/৫
১৪/৫
১৩/৩
১২/৩
১১/৩
১০/৩
৯/৩
৮/৩
৭/৩
৬/৩
৫/৩
৪/৩
৩/৩
২/৩
১/৩
২৮/২
২৭/২
২৬/২
২৫/২
২৪/২
২৩/২
২২/২
২১/২
২১/২
১৮/২
১৭/২
১৬/২
১৫/২
৫/২
৪/২
১/১০
২৭/৮
২৮/৬
৭/৪
৩০/৩
২৬/৩
২৪/৩
২২/৩
২১/৩

এখানে রক্তিম দিগন্ত (কাঞ্চন)-এর ১টি কবিতার বই পাবেন।

সহমর্মিতার সংবেদন সহমর্মিতার সংবেদন

প্রকাশনী: অন্বয় প্রকাশ, ৩৮/৪ বাংলাবাজার, মান্নান মার্কেট, ঢাকা- ১১০০।