সাইদুল রণি

সাইদুল রণি
জন্ম তারিখ ৩ জুলাই
জন্মস্থান বাকেরগঞ্জ, বারিশাল, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা এম.এস.এস ( ঢাবি)
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

সাইদুল রণি। পুরো নাম মুহাম্মাদ সাইদুল ইসলাম রণি(MD. SAYDUL ISLAM RONY) একজন বাংলাদেশী কবি। ৩ জুলাই, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার হিরাধর গ্রামে জন্ম। শৈশব, কৈশোর ও কলেজ জীবন কেটেছে ঢাকায়। লিখেছেন একাধিক যৌথ কাব্য ও গল্প গ্রন্থে। এছাড়াও প্রজন্ম কন্ঠ, মাসিক কিশোর চিত্র, সময়ের সুর সহ বিভিন্ন পত্রিকায় ও ম্যাগাজিনে দীর্ঘ দিন ধরে লেখালিখির সাথে যুক্ত। লেখালিখি করেন প্রেম, প্রকৃতি, বিদ্রোহ, হাস্যরস, সমকালীন বাস্তবতা নিয়ে। প্রথম প্রকাশিত কবিতা আব্দুল্লাহ আবু সাঈদ স্যরের সম্পাদনায় মাসিক মেঘদূত এ"বৈশাখের ডাক"(মে,২০১২)। প্রথম প্রকাশিত গল্প,“গুপ্ত ঘাতক”। প্রথম প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ “শত ডানার প্রজাপতি”(২০১৮)। বিশ্ব সাহিত্য কেন্দ্রে খিলগাঁও এর টিম প্রধান ছিলেন। প্রতিষ্ঠা সহ- সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন সাহিত্য সংগঠন "কৃষ্ণচূড়ার দল"। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স এ অধ্যায়নরত। পাশাপাশি একটি বেসরকারি হাসপাতালে এক্সিকিউটিভ হিসাবে কর্মরত।

সাইদুল রণি ৩ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সাইদুল রণি-এর ২০২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/২
৬/১০
২০/৫
৬/৫
৩০/৪ ১৪
২৬/৪
২৫/৪
২৩/৪
২৩/৩
১৩/২
২৬/১১
৬/১১
২১/১০
১৬/১০
১১/১০
৯/১০
৭/১০
৫/১০
৪/১০
৪/১০
২/১০
২৫/৯
২০/৯
১১/৯
৬/৯
২৯/৮
২৬/৮ ১৪
২৫/৮
২২/৮
১৩/৮
১১/৮
৭/৮
১/৮
১৯/৭
১৩/৫
৩/৫
২/৫
২৮/৪
২৮/৪
২৫/৪
১৬/৪
১৫/৪
১২/৪
২৯/৩ ১০
২৭/৩
২৬/৩
২৫/৩
২১/৩ ১০
১৫/৩
৬/৩

এখানে সাইদুল রণি-এর ১টি কবিতার বই পাবেন।

হৃদয়ের গহীনে হৃদয়ের গহীনে

প্রকাশনী: ঐকতান প্রকাশন

তারুণ্যের ব্লগ

সাইদুল রণি তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।