শফিকুল মুহাম্মদ ইসলাম

শফিকুল মুহাম্মদ ইসলাম
জন্ম তারিখ ৮ মার্চ
জন্মস্থান বাউশাম, কলমাকান্দা, নেত্রকোনা, ময়মনসিংহ , বাংলাদ‌েশ
বর্তমান নিবাস Dhaka, Bangladesh
পেশা নর্থ সাউথ ইউন‌িভার্স‌িটিত‌ে কর্মরত, কারেন্ট ছাত্র, ব্যবসায়ী, ইন্ট‌ের‌িওর ডিজাইনার ও ফ্রিল্যান্সার
সামাজিক মাধ্যম Facebook  

কবি, "শফিকুল মুহাম্মদ ইসলাম" ডাক নাম শফিক, পিতাঃ মোঃ আব্দুল হামিদ, মাতাঃ মোছাঃ রাহেলা খাতুন। কবি, ১৯৯১ সালের ৮ই মার্চ নেত্রকোনা জেলা, কলমাকান্দা থানার অন্তর্গত গ্রাম বাউশামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে পৈতৃক ভিটাতে জন্মগ্রহণ করেন। স্কুল, কলেজ জীবন পেরিয়ে বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার জন্য অধ্যয়ন করছেন। সেইসাথে বিগত কয়েক বছর ধরে দেশের প্রথমস্থান অর্জনকারী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ২০১০ থেকে কর্মরত আছেন। কবি, ২০০৯-১০ সাল থেকে লেখালেখিতে নিয়মিত হয়ে উঠেন। এই পর্যন্ত তাঁর সাতটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। তারমধ্যে দুইটি একক ও পাঁচটি যৌথ কাব্যগ্রন্থ। ২০২৩ সালে আরও দুটি একক ও কয়েকটি যৌথ কাব্যগ্রন্থ বের হতে যাচ্ছে। তিনি বাংলাদেশের প্রায় সকল মাসিক ম্যাগাজিন ও জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে নিয়মিত লেখালেখি করছেন এবং সময়ের একজন আলোচিত লেখক হিসেবে বেশ খ্যাতিও অর্জন করেছেন। তিনি একাধারে, লেখক, কবি, গবেষক, ছড়াকার, কথাসাহিত্যিক, প্রবন্ধকার, কলামিস্ট এবং সম্পাদক ও প্রকাশক "দৈনিক দিকের বার্তা" ও প্রতিষ্ঠাতা সভাপতি : রূপসী বাংলার কবি ও সাহিত্য একাডেমি, ঢাকা।

শফিকুল মুহাম্মদ ইসলাম ৩ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শফিকুল মুহাম্মদ ইসলাম -এর ২৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/৯
২৫/৪
২০/৯
২৩/১২
১২/৮
৮/৮
১২/৯
১১/৯
১০/৯
৩/৯
১/৯
৩০/৮
৩০/৮
২৯/৮
২৮/৮
২৭/৮
২৪/৮
২৩/৮
২৩/৮
২১/৮
২০/৮
১৯/৮
১৯/৮ ১০

তারুণ্যের ব্লগ

শফিকুল মুহাম্মদ ইসলাম তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৬টি লেখার লিঙ্ক নিচে পাবেন।