ডঃ উৎপল গিরি

ডঃ উৎপল গিরি
জন্ম তারিখ ৬ ফেব্রুয়ারি ১৯৮২
জন্মস্থান উত্তর তাজপুর, ভারত
বর্তমান নিবাস
পেশা গৃহ শিক্ষক

✍️ লেখক/ কবি পরিচিতি :- গ্রাম বাংলার সহজ সরল জীবনের ঘেরাটোপ থেকে উঠে আসা এক অনবদ্য লেখক/কবি ডঃ উৎপল গিরি। জন্ম - ৬ ই ফেব্রুয়ারি ১৯৮২ । পেশায় - গৃহ-শিক্ষক। পিতা - সুকুমার গিরি । মাতা - শ্রীমতী সন্ধ্যারানী গিরি। সহধর্মিণী-মল্লিকা গিরি। কন্যা-ঈপ্সিতা,পুত্র-ইমন।গ্রাম+ পোষ্ট - উত্তর তাজপুর, থানা -এগরা,জেলা - পূর্ব মেদিনীপুর । ছোটবেলা থেকে সমাজ জীবনে অন্যায়ের প্রতিবাদ স্বরূপ কলম ধারণ করেন। লেখকের কবিতা প্রথম প্রকাশ পায় এগরার 'সজন' পত্রিকায় ১৯৯৯ সালে। এরপর 'পথের দিশা', 'অভিজ্ঞান' ,'স্মরণিকা' , 'প্রত্যুষ', 'আগামী' 'বঙ্গভূমি পত্রিকা' 'জীবন প্রদীপ সাহিত্য পত্রিকা' ' চিঠি এলো' , 'শব্দ দূত' , 'নিরব কথা সাহিত্য' পত্রিকায় লেখা প্রকাশিত হয়। এছাড়াও বিভিন্ন পত্রিকায় লেখকের লেখা প্রকাশিত হয় ।লেখকের সমস্ত লেখাই বাস্তব ধর্মী। বঙ্গভূমি সাহিত্য পত্রিকার কবিতা প্রতিযোগিতা২০২৩ তৃতীয় স্থান অর্জন করেন। কল্পতরু সাহিত্য সম্মান ২০২৩ ; ডক্টরেট এওয়ার্ড ২০২৩ সম্মানে ভূষিত হন। এছাড়া বিভিন্ন সমাজসেবা মূলক কাজে লেখকের অবদান অনস্বীকার্য।

ডঃ উৎপল গিরি ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ডঃ উৎপল গিরি-এর ৫৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/৩
১৫/৩
৮/৩
৭/৩
১/৩
২৩/২
২২/২
১৯/২
১৮/২
১৪/২
১২/২
১০/২
৭/২
৬/২
৩/২ ১১
২/২
৩১/১
২৮/১
২৫/১
২৪/১
২৩/১
২২/১
২০/১
১৮/১
১৭/১
১৬/১
১৪/১
১২/১
১০/১
৯/১
৬/১
৫/১
৪/১
২/১
১/১
৩১/১২
৩০/১২
২৮/১২
২৭/১২
২৬/১২
২৩/১২
২২/১২
২১/১২
১৯/১২
১৮/১২
১৬/১২
৯/১২
৭/১২
৬/১২
৫/১২

এখানে ডঃ উৎপল গিরি-এর ১টি কবিতার বই পাবেন।

" মনের গহন অরণ্যে " " মনের গহন অরণ্যে "

প্রকাশনী: সাহিত্য জগৎ, ৫৩/১ এন,এস,স্ট্রীট কলকাতা- ৯০