মুহাম্মদ সেলিম রেজা

মুহাম্মদ সেলিম রেজা
জন্ম তারিখ ৩১ অক্টোবর ১৯৭৬
জন্মস্থান পোগলদিঘা, সরিষাবাড়ী, জামালপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস জামালপুর, বাংলাদেশ
পেশা চাকুরি

কবি মুহাম্মদ সেলিম রেজা ১৯৭৬ খ্রিষ্টাব্দের ৩১ অক্টোবর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম রেফাজ উদ্দিন মাষ্টার, মাতার নাম নূরজাহান বেগম। ব্যক্তি জীবনে তিনি এক সন্তানের জনক। তার একমাত্র সন্তান তাহমিদ শাহরিয়ার রাজশাহী ক্যাডেট কলেজে অধ্যয়নরত। তারাকান্দির বিশিষ্ট ব্যবসায়ী জনাব আফজাল হোসেন তাঁর শ্বশুর। তিনি ছোটবেলা থেকেই ছিলেন সাহিত্যানুরাগী। ২০২৩ খ্রিষ্টাব্দে অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষ্যে 'ফিরে এসো' এবং ২০২৪ খ্রিষ্টাব্দে 'সত্য, সুন্দর ও ভালোবাসা' নামে তার একক কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। এপ্রিল/২০২৩ খ্রিষ্টাব্দে নব সাহিত্য প্রকাশনী থেকে প্রকাশিত 'বাংলাদেশের ৬৪ জেলার বাছাইকৃত চৌষট্টি জেলার কবির কবিতা' বইয়ে তাঁর লেখা কবিতা 'আমাকে হয়নি ভালোবাসা' ও একই প্রকাশনী থেকে 'মা জননী' কাব্যগ্রন্থে তাঁর কবিতা 'মা' প্রকাশিত হয়েছে। তাছাড়া চিলেকোঠা পাবলিশার্স থেকে প্রকাশিত 'প্রিয় কাব্য' কাব্যগ্রন্থে 'সুপথ দেখাও' এবং "কবিতা সঞ্চয়" কাব্যগ্রন্থে 'ছিলাম আছি থাকব' কবিতা প্রকাশিত হয়েছে।

মুহাম্মদ সেলিম রেজা ২ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহাম্মদ সেলিম রেজা-এর ৩৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৭/৪
৯/২
২৯/১
২৭/১ ১৩
২৩/১১
২১/১১
১৩/১১
১৩/১১
২৭/৪
২৪/৪
১৭/৪
৭/৪
২/৪
১/৪
২৭/৩
২৩/৩
১৭/৩
১৩/৩
১২/৩
১০/৩
৯/৩
৭/৩
৬/৩
৩/৩
৩/৩
১/৩
১/৩
২৮/২
২৭/২ ১২
২৬/২
২৫/২
২৩/২
২২/২
২১/২
২০/২
১৮/২
১৭/২
১৭/২

এখানে মুহাম্মদ সেলিম রেজা-এর ২টি কবিতার বই পাবেন।

ফিরে এসো ফিরে এসো

প্রকাশনী: রয়েল পাবলিকেশন
সত্য, সুন্দর ও ভালোবাসা সত্য, সুন্দর ও ভালোবাসা

প্রকাশনী: রয়েল পাবলিকেশন