অরণ্য মজিদ

অরণ্য মজিদ
জন্ম তারিখ ৩ ডিসেম্বর ১৯৬৫
জন্মস্থান কুষ্টিয়া , বাংলাদেশ
বর্তমান নিবাস কুষ্টিয়া , বাংলাদেশ
পেশা শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা বি.এস.সি

অরণ্য মজিদ কুষ্টিয়া জেলার, দৌলতপুর থানার, কামালপুর গ্রামের বিশ্বাস পরিবারে ১৯৬৫ ইং সনে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৭ ইং সনে রাজশাহী নিউ ডিগ্রি কলেজ থেকে বি.এস.সি পাশ করেন। বর্তমানে তিনি নিজ গ্রামে কামালপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন। ছেলেবেলা থেকে তিনি কাব্যমনা ছিলেন। ৯ম শ্রেণিতে অধ্যয়নকালীন তিনি কবিতা চর্চা শুরু করেন। মাত্র বাইশ (২২) বছর বয়সে তিনি অসাধারণ কৃতিত্ব অর্জন করেন। তিনি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের অধীন গণগ্রন্থাগার অধিদপ্তর আয়োজিত " একুশে সাহিত্য পুরস্কার " প্রতিযোগীতায় জেলা পর্যায়ে " কবিতায় " ১৯৮৭ ও ১৯৯০ ইং সনে সম্মাননা লাভ করেন এবং ১৯৮৯ ইং সনে " ছোট গল্পে " জেলা পর্যায়ে সম্মাননা লাভ করেন। এছাড়াও সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার - ২০২০ লাভ করেন। তাঁর কবিতায় নদী, পাখি, বন, ফুল, নারী ও প্রকৃতির কথা যেমন বিধৃত হয়েছে, ঠিক তেমনই সাধারণ মানুষের মৌলিক অধিকার বঞ্চিত হৃদয়ের রক্তক্ষরণ ও প্রতিবাদের কথা বিবৃত হয়েছে। সৌন্দর্য ও বিপ্লবের মাধ্যমে কবি এক নতুন পৃথিবী গড়ার প্রত্যয়ে কাব্য চর্চা চলমান রেখেছেন।

অরণ্য মজিদ ৩ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে অরণ্য মজিদ -এর ১৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/৩
২৫/৩
২৪/৩
২৩/৩
২২/৩
২০/৩
১৯/৩
৮/১২
৮/৩
৭/৩
৫/৩
৪/৩
৩/৩
২/৩
১/৩
২৮/২ ১০
২৮/২
২৭/২