খালেদ আউয়াল

খালেদ আউয়াল
জন্ম তারিখ ২৪ অক্টোবর
জন্মস্থান জানা নেই
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা জানা নেই
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর
সামাজিক মাধ্যম Facebook  

খালেদ আউয়াল ২৪শে অক্টোবর যুক্তরাজ্যের লন্ডনে জন্মগ্রহন করেন; বেড়ে ওঠা বাংলাদেশের মাটিতে। বাবা প্রফেসর ইফতিখার-উল-আউয়াল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ও চেয়ারম্যান, এবং বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রাক্তন ডিরেক্টর জেনারেল। মা লায়লা আউয়াল গৃহিনী ছিলেন, যিনি ২০০৯ সালে পরলোকগমন করেন। খালেদ পড়াশোনা করেছেন ঢাকার উদয়ন বিদ্যালয় ও ঢাকা কলেজে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা, ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ বি.এসসি (অনার্স) সম্পন্ন করেন ২০০৩ সালে, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে বি.বি.এ সম্পন্ন করেন ২০০৮ সালে। যুক্তরাজ্যের নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে ডিস্টিংকশন নিয়ে সাপ্লাই চেইন এন্ড অপারেশন্স ম্যানেজমেন্ট বিষয়ে এম.এসসি সম্পন্ন করেন। পরবর্তীতে যুক্তরাজ্যের ডারহাম বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ক্যান্ডিডেট ছিলেন। Citibank N.A., John Lewis Partnership, William Hill, The AA Insurance Plc সহ বিভিন্ন স্বনামধন্য প্রাইভেট প্রতিষ্ঠানে চাকরি করেছেন। সুদীর্ঘ ১২ বছর প্রবাস জীবন শেষে ২০২১ সালে দেশে ফেরত আসেন, এবং বর্তমানে ঢাকাতে বসবাস করেন।

খালেদ আউয়াল ১ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে খালেদ আউয়াল-এর ১৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৫/১১ ১৫
২৩/১০ ৪৫
৩/৯ ৮৫
৩১/৮ ৫৬
২৬/৮ ৭০
১৯/৮ ৬৪
১৩/৮ ৫৫
৮/৮ ৬৭
৫/৮ ৭২
২৯/৭ ৭৯
১১/৬ ৫১
৬/৬ ৫৮
২৯/৫ ৫৫
২৮/৫ ২২