শাহ্ নেওয়াজ

শাহ্ নেওয়াজ
জন্ম তারিখ ৬ অগাস্ট
জন্মস্থান ভাড়াশিমলা,কালিগঞ্জ,সাতক্ষীরা , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা , বাংলাদেশ
পেশা সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার।
শিক্ষাগত যোগ্যতা B.sc & M.sc in CSE

৬ই আগস্ট, ১৯৯৬ ধরাধামে আর্বিভাব।"বিবর্ণ স্মৃতি"নামক যৌথ কাব্যগ্রন্থ(২০২১) মাধ্যমে সাহিত্যে হাতেখড়ি।অপ্রকাশিত উপন্যাস "আবেগের নিনাদ"সহ শখানেক কবিতা আছে ঘটে।এ বিশ্বব্রহ্মাণ্ডের আকাশগঙ্গার ছোট্ট যে পৃথিবী নামক গ্রহটি তারই বাংলাদেশ নামক স্বাধীন ভূখণ্ডের "সাতক্ষীরা" জেলার অন্তর্গত "কালিগঞ্জ" থানার ছোট্ট একটি মনমুগ্ধকর গ্রাম "ভাড়াশিমলা" এটাই আমার জন্মস্থান।আমার দুরন্ত শৈশব ও কৈশোর কেটেছে পাশ দিয়ে বয়ে চলা কাকশিয়ালী নদী গোটা জেলার ১/৩ অংশ জুড়ে থাকা "সুন্দরবন"আর দিপের নয়নাভিরাম সৌন্দর্য দেখে।এ নদী মিশেযেতে বয়ে চলেছে ইছামতী হয়ে মাথাভাঙা পেরিয়ে আপনশেকড় পদ্মায়।এলাকার নামকরা ব্যাক্তিত্ব"খান বাহাদুর আহসানউল্লাহ"প্রি ক্যাডেট থেকে প্রথমিক,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষ করে।উচ্চশিক্ষার উদ্দেশ্য রাজধানী শহর ঢাকতে পাড়ি দেন।কম্পিউটার কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল স্নাতক ও স্নাতকোত্তর এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় জীবনের ইতি টানেন।কর্মরত আছেন সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে।বাংলা সাহিত্যের প্রতি নিগুঢ় ভালবাসা থেকে চর্চা করে যাচ্ছেন কবিতা,উপন্যাস,গল্প ও প্রবন্ধ। শাহ্ নেওয়াজ ১ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

শাহ্ নেওয়াজ ৩ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শাহ্ নেওয়াজ-এর ৮টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৪
২৬/১
৫/৯
২/৪
১৬/৩
১০/৩ ১২
৯/৩
৮/৩

এখানে শাহ্ নেওয়াজ-এর ১টি কবিতার বই পাবেন।

বিবর্ণ স্মৃতি বিবর্ণ স্মৃতি

প্রকাশনী: সময়ের সুর প্রকাশন