ছাব্বির আহমদ

ছাব্বির আহমদ
জন্ম তারিখ ৩০ মার্চ
জন্মস্থান শ্রীমঙ্গল, মৌলভীবাজার, বাংলাদেশ
বর্তমান নিবাস নবাব নওয়াব আব্দুল গণি রোড, ঢাকা।
পেশা সরকারী চাকুরিজীবী (বাংলাদেশ পুলিশ)
শিক্ষাগত যোগ্যতা এম.বি.এ
সামাজিক মাধ্যম Facebook  

পিতা মোঃ নূরুল ইসলাম ও মাতা নয়ন তারা-এর পরিবারের ২য় সন্তান কবি। ২৭ রমজান ১৪১২ হিজরী রাতের বেলায় কবি জন্মগ্রহণ করেন। পিতার চাকুরীর সুবাধে বিভিন্ন জায়গায় ভ্রমণ ও বসবাস করার সুযোগ হয়েছে। তিনি মৌলভীবাজার জেলার চায়ের দেশ নামে খ্যাত ছোট্ট শহর শ্রীমঙ্গলে কৈশর জীবন অতিবাহিত করেছেন। ৫ম শ্রেণী পাশ করার পর পরিবারের মধ্যে ধর্মীয় অনুভূতিতে তাকে আলিয়া মাদ্রাসার ৫ম শ্রেনীতে ভর্তি করে দেন এবং তিনি সেখানে দাখিল পাশ করেন। বলাবাহুল্য তিনি ছোট থেকেই মিতব্যয়ীভাবে চলাফেরা করতে পছন্দ করেন। কলেজ গন্ডি পাড় হয়ে তিনি নিজ প্রচেষ্টায় দেশ সেবার চাকুরী পেয়ে যান এবং তার একান্ত চেষ্টায় চাকুরীর পাশাপাশি জেলা শহর থেকে হিসাববিজ্ঞান বিভাগ হতে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেন। অধ্যয়নরত অবস্থায় জনমনের অব্যক্ত কথা ক্ষুর ধার লেখা-লেখির মাধ্যমে প্রকাশ করতে চান। ভালবাসা কবিকেও গ্রাস করেছিল, তাকেই তিনি জীবনসঙ্গী করেছেন। শৈশবকাল থেকে খেলাধুলা বেশ পছন্দ করতেন এ খেলাধুলার জন্য অনেক মার সহ্য করতে হয়েছে তাকে। বর্তমানে শারীরিক সমস্যার কারণে খেলাধুলা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। বর্তমানে দেশ ভ্রমন ও পবিত্র হজ্ব পালন করাই কবির একমাত্র শখ।

ছাব্বির আহমদ ৩ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ছাব্বির আহমদ-এর ২২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩১/৫
১৯/৫
১৪/৫ ১২
১২/৫
১১/৫
৪/৫
১/৫
২৯/৪
২৫/৪ ১০
১৮/৪
১৫/৪
১৩/৪
৭/৪
৬/৪ ২০
১৭/৩
২৪/২
২০/২
১৩/২
৭/২
৬/২
১/২
৩০/১ ১৪