সঙ্গীতা ইয়াসমিন

সঙ্গীতা ইয়াসমিন
জন্মস্থান বাগেরহাট, বাংলাদেশ
বর্তমান নিবাস টরন্টো, কানাডা
পেশা সমাজকর্মী
শিক্ষাগত যোগ্যতা ব্যবসা প্রশাসন, শিক্ষা ও সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর

সঙ্গীতা ইয়াসমিন, সমাজবিজ্ঞানসহ শিক্ষা ও ব্যবসা প্রশাসনেও স্নাতকোত্তর লাভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে। বাংলাদেশের উন্নয়ন জগতে, সেভ দ্য চিল্ড্রেন, কেয়ার বাংলাদেশ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইউনিসেফে দীর্ঘ ১৬ বছর কাজ করেছেন। তাঁর তিনটি কবিতার বই প্রকাশিত হয়েছে। অনুবাদকর্ম ও পুস্তক পর্যালোচনায়ও তাঁর দক্ষতার প্রমাণ পাওয়া যায়। এছাড়াও “বর্ণমালায় নীতিকথা” শিরোনামে শিশুদের জন্য নৈতিকতা উন্নয়ন বিষয়ক গ্রন্থ প্রকাশিত হয়েছে যা দেশের শিশু শ্রেণীর শিশুরা বিনামূল্যে পাচ্ছে এবং এ বইটি এখন টিআইবি’র ইন্টেলেকচুয়াল প্রপার্টি। পত্রিকার মুক্তমত বিভাগ, লিটল ম্যাগ ও ২০০৭ সাল থেকে নিয়মিত সদস্য হিসেবে তিনি মুক্তমনা বাংলা ব্লগেও লেখালিখি করছেন।লেখালিখির হাতেখড়ি শৈশবেই, মায়ের কাছে।সামাজিক সমস্যা, নারী, শিশু, মানবাধিকার, সামাজিক ও ধর্মীয় কুসংস্কার বিষয়ের মধ্যেই আবর্তিত হয় তাঁর লেখা। ২০১৩ সাল থেকে সপরিবারে কানাডার টরন্টোতে স্থায়ীভাবে বসবাস করছেন; বাংলাদেশ লিটারারি রিসোর্স সেন্টার নামে একটি সাহিত্য সংগঠনে সম্পাদনা পরিষদের সদস্য তিনি।

সঙ্গীতা ইয়াসমিন ৭ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সঙ্গীতা ইয়াসমিন-এর ১৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/১০ ১২
১৮/১১
১২/১১
৭/১১
৩/১১ ১০
৩০/১০
১৬/১০
১১/১০
১৮/৯
২৮/৮
২৭/৮
২০/৮
১৪/৮
১২/৮
১১/৮
১০/৮
৯/৮ ১৩
৮/৮ ১৯
৭/৮ ৩২