স্বরূপ নন্দী

স্বরূপ নন্দী
জন্ম তারিখ ১৭ অগাস্ট ১৯৯৯
জন্মস্থান গোপীবল্লভপুর,পশ্চিম মেদিনীপুর , ভারত
বর্তমান নিবাস গোপীবল্লভপুর ,ঝাড়গ্রাম , ভারত
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা ইন অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং ( কোচবিহার )

কবির জন্ম ১৯৯৯ সালের ১৭ ই অগাস্ট গ্রাম বাংলার এক ছায়া সুনিবিড় গ্রাম এ । ২০১৫ সালে PKHS থেকে মাধ্যমিক এবং ২০১৭ সালে RANTUA (HS) থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। তারপর বেলিয়াবেড়া গভ: জেনারেল ডিগ্রি কলেজ থেকে বি এস সি ভূবিদ্যা অনার্স এ পাঠরত ছিলেন। তার এক বছর পর দাদার পরামর্শে ঐ কলেজ ছেড়ে দাদারই পাঠরত কলেজে ইঞ্জিনিয়ারিং বিভাগের DIPLOMA IN AUTOMOBILE ENGINEERING এ বর্তমানে পাঠরত (২০১৮-২০২১) । মন কিছুটা প্রতিবাদী। প্রতিবাদী বহুলেখা কর্মসংস্থান সহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে । তিনি জেনারেল কলেজ থেকে ২০১৮ সালে নিজে এবং তার বন্ধু সুদীপ মহাপাত্র দুজনে মিলে "DISTRICT LEVEL SCIENCE FAIR "এ অংশগ্রহণ করেন এবং সেখানে তৃতীয় স্থান লাভ করেন। পুরস্কার স্বরূপ : মেডেল,সার্টিফিকেট এবং ৪০০০ টাকা এবং তারা "STATE LEVEL SCIENCE FAIR"এ অংশগ্রহণ করার সুযোগ পান । লেখালেখির কাছাকাছি তিনি ফোটোগ্রাফী করতে ভালোবাসেন। কিছু লোকাল ফোটোগ্রাফী কনটেস্ট এ পরপর প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করে বর্তমানে ফেসবুকে "বেস্ট ফটোগ্রাফি কালেকশন " গ্রুপের পরিচালক। মানুষের প্রেমভালোবাসা, ঘাত-প্রতিঘাত স্পন্দিত করে লেখালেখালেখির জন্য।

স্বরূপ নন্দী ৫ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে স্বরূপ নন্দী -এর ১০টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/৫ ১২
৩০/৪
২৩/১০
২০/১০
১৯/১০
১৬/১০
৪/১০
২/৮
২৯/৬
৭/৬