দীপংকর দীপক

দীপংকর দীপক
জন্ম তারিখ ১৮ নভেম্বর
জন্মস্থান গোপালগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সাংবাদিক-সাহিত্যিক ও গবেষক
শিক্ষাগত যোগ্যতা বাংলা সাহিত্যে অনার্স-মাস্টার্স, পরে উচ্চতর শিক্ষাগ্রহণ

দীপংকর দীপক একাধারে একজন সাহিত্যিক-সাংবাদিক ও গবেষক। বাংলাদেশের গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। ২০১০ সালে তার ‘নিষিদ্ধ যৌবন—প্রথম খণ্ড’ কাব্যগ্রন্থটি প্রকাশিত হলে পাঠকমহলে ব্যাপক সাড়া ফেলে। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালে এর সিক্যুয়াল গ্রন্থ ‘নিষিদ্ধ যৌবন—দ্বিতীয় খণ্ড’ প্রকাশিত হয়। ২০১৪ ও ২০১৫ সালে কলি প্রকাশনী যথাক্রমে প্রকাশ করে তার দুটি আলোচিত গল্পগ্রন্থ ‘নাস্তিকের অপমৃত্যু’ ও ‘ঈশ্বরের সঙ্গে লড়াই’। প্রকাশিত অন্য বইয়ের মধ্যে রয়েছে—‘বুনো কন্যা’ (২০১৩), ‘প্রহেলিকা’ (২০১৭), ‘কালচক্র’ (২০১৭), ‘ছায়ামানব’ (২০১৮) ও ‘হে বঙ্গ’ (২০২০)। সর্বশেষ ২০২১ সালের বইমেলায় প্রকাশিত হয়েছে প্রতিবাদী কবিতার বই ‘রক্তফুল’। দীপংকর দীপক বর্তমানে দৈনিক কালের কণ্ঠের বার্তা বিভাগে কর্মরত। এর আগে তিনি একুশে টেলিভিশনে কর্মরত ছিলেন। তারও আগে দৈনিক যায়যায়দিনে স্টাফ রিপোর্টার, পরে বিনোদন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন সময় দৈনিক সমকাল, সাপ্তাহিক প্রতিচিত্র ও সাপ্তাহিক সূর্যোদয়ে সাংবাদিকতা করেছেন।

দীপংকর দীপক ৭ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে দীপংকর দীপক-এর ২৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/১২
১৬/৫
১২/১
১১/১
৮/৫
২৪/৪
১৭/১
১৯/১০
২/৪
২৬/১০
২/৮
২৬/৬
৩১/৫
৮/৫
৪/৫
৩০/৪
২১/১০
৩১/৭
২/৬
৩১/৫
৬/১১
৫/১১
৪/১১

এখানে দীপংকর দীপক-এর ২টি কবিতার বই পাবেন।

কালচক্র কালচক্র

প্রকাশনী: কলি প্রকাশনী
হে বঙ্গ হে বঙ্গ

প্রকাশনী: মিজান পাবলিশার্স