মৌমিতা ইন্দ্র

মৌমিতা ইন্দ্র
জন্ম তারিখ ৩ সেপ্টেম্বর
জন্মস্থান নদীয়া, ভারতবর্ষ
বর্তমান নিবাস শান্তিপুর,‌ নদীয়া, ভারতবর্ষ
পেশা গবেষণা
শিক্ষাগত যোগ্যতা ডক্টরেট (পদার্থবিদ্যা)
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার অন্তর্গত শান্তিপুর শহরের এক মধ্যবিত্ত পরিবার-এ জন্ম । মৌমিতা ইন্দ্র ২০১৬ সালে কল্যানী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন । বর্তমানে, পড়াশোনার জন্য হাওড়া তে বসবাস করেন তিনি । এখন তিনি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি, শিবপুর (IIEST, Shibpur) এ পদার্থবিজ্ঞান বিষয়ে গবেষণারত । নতুন কিছুর জানার ও শেখার ইচ্ছা তার ছোটবেলা থেকেই । চোখের সামনে ঘটা যে কোনো ঘটনার কারণ খুঁজতে খুঁজতে বিজ্ঞান তার ভালোলাগার জায়গা হয়ে উঠেছে । সাহিত্য সম্পর্কে জ্ঞান তার একেবারে নেই বললেই চলে । তবে অনেক দিন থেকেই তিনি বাংলা কবিতা পড়তে ভালোবাসেন আর তার সমস্ত অনুভূতি নোট করতে পছন্দ করেন । এছাড়াও, তিনি তার প্রিয় এবং কাছের মানুষদের জন্য চিঠি লিখতে পছন্দ করেন । সাহিত্যচর্চা করার মতো দুঃসাহস না থাকলেও, নিজের মাতৃভাষা আরও ভালো করে শিখতে চান তিনি । তার এখানে যোগদানের মূল কারণ এটিই, যাতে তিনি সকল সদস্যের কাছ থেকে কিছুটা হলেও শিখতে পারেন আর বাংলা কবিতার রস আস্বাদন করতে পারেন ।

মৌমিতা ইন্দ্র ৩ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মৌমিতা ইন্দ্র-এর ২১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৪/৩
৩১/১২
১৪/১২
১৬/৯
৭/৯
৩/৭
১৪/৫
২১/৪
২/১
২৩/১
১৮/১
১৮/১২
১৩/৯
৭/৬
৩০/৫ ১৬
২৮/৫ ১২
২৬/৫ ১৪
২৫/৫
২৪/৫
২৩/৫
২২/৫ ১২