মুহাম্মদ ইসলাম উদ্দিন শরীফ

মুহাম্মদ ইসলাম উদ্দিন শরীফ
জন্মস্থান সুনামগঞ্জ , বাংলাদেশ
বর্তমান নিবাস সিলেট , বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স

কবি মুহাম্মদ ইসলাম উদ্দিন শরীফ ভাটির দেশ খ্যাত বাংলাদেশের সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলায় ফতেপুর ইউনিয়নের অন্তর্গত নিভৃত পল্লী আলীপুরে সম্ভ্রান্ত এক ধার্মিক পরিবারে ১৯৯৩ সালে জন্মগ্রহণ করেন। বাংলাদেশি এ নাগরিক ২০১৫ সালে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সিলেটের প্রাণকেন্দ্রে অবস্থিত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা হতে আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে মাস্টার্স শেষ করেন। বর্তমানে সিলেট শহরে অবস্থান করার পাশাপাশি শহরতলীর কামালবাজার ফাযিল মাদরাসায় খণ্ডকালীন আরবি প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন। ছোট বেলা থেকেই কবির ছড়া কবিতার প্রতি আগ্রহের সৃষ্টি হয়। অতঃপর মাধ্যমিক লেভেল থেকে লেখালেখি শুরু করেন। তখন থেকে চলমান সময় পর্যন্ত স্থানীয় বিভিন্ন ম্যাগাজিন ও দেয়ালিকায় প্রায় নিয়মিত তাঁর লেখা ছড়া কবিতা প্রকাশিত হচ্ছে। তিনি কবিতার পাশাপাশি ছোট গল্প, উপন্যাস ও ইতিহাস নিয়ে সময় কাটাতে ভালোবাসেন। ভ্রমণ করা কবির অন্যতম শখ।

মুহাম্মদ ইসলাম উদ্দিন শরীফ ৩ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহাম্মদ ইসলাম উদ্দিন শরীফ -এর ৫৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/৮
৮/২
২৫/১১
১৭/১১
১৬/১১
১৫/১১
১৪/১১
১৩/১১
১২/১১
১১/১১
১০/১১
৯/১১
৮/১১
৭/১১
৬/১১
৫/১১
৪/১১
৩/১১
২/১১
১/১১
৩১/১০
৩০/১০
২৮/১০
২৮/১০
২৭/১০
২৬/১০
২৫/১০
২৪/১০
২৩/১০
২২/১০
২১/১০ ১০
২০/১০
১৯/১০
১৮/১০
১৭/১০
১৬/১০
১৫/১০
১৪/১০
১৩/১০
১২/১০
১১/১০ ১০
১০/১০ ১৬
৯/১০
৮/১০
৭/১০
৬/১০
৫/১০
৪/১০
৩/১০
২/১০

তারুণ্যের ব্লগ

মুহাম্মদ ইসলাম উদ্দিন শরীফ তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।