তাম্বুল রাতুল

তাম্বুল রাতুল
জন্ম তারিখ ১৮ মে
জন্মস্থান কিশোরগঞ্জ , বাংলাদেশ
বর্তমান নিবাস গাজীপুর , বাংলাদেশ
পেশা সমাজসেবক
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর

কবি তাম্বুল রাতুল ১৪০০ বঙ্গাব্দে কিশোরগঞ্জ শহরের নরসুন্দা নদীর তীরে জন্মগ্রহণ করে। কিশোরগঞ্জ ও নরসিংদীর ৭ টি স্কুলে প্রাথমিক শিক্ষা ও গাজীপুরের ঐতিহ্যবাহী রাণী বিলাসমণি থেকে মাধ্যমিক শেষ করেন।স্কুলজীবনে প্রবন্ধ রচনা লিখে শিশু একাডেমি ও ইসলামিক ফাউন্ডেশন থেকে পুরস্কার ও সনদ পান।কলেজ জীবনে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে প্রবন্ধ রচনা লিখে ১ম স্থান অধিকার করেন। কবি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ঔষধশাস্ত্রে স্নাতকোত্তর সম্পন্ন করেন।২০১৩ সালে শাহবাগে গণঅধিকার সংগ্রাম কমিটির টিকফা বিরোধীসভায় কবি যোগদান করে কাব্য বক্তৃতা উপস্থাপন করেন।২০১৫ তে 'শিলীমুখ' সনেটটি অঙ্গন থেকে, ২০২০ এ ভারতের দেশমানুষ পত্রিকা থেকে 'স্পর্শা' সনেটটি ও প্রতিলিপি ইংলিশ থেকে ইংলিশ সনেট 'লস্ট লাভ' প্রকাশ পায়।কবি কিছুদিন বিলুপ্ত পত্রিকা 71news24.com এর সম্পাদক ছিলেন।ইসলামি দাওয়াহ ইনস্টিটিউট থেকে তুলনামূলক ধর্মতত্ত্ব নিয়ে পড়াশোনা করেন।Caltech,হার্ভার্ড,শিকাগো,লন্ডন,ইয়েল,জন্স হপকিন্স সহ বিশ্বখ্যাত বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে কবি অনলাইনে শতাধিক কোর্স সার্টিফিকেট অর্জন করেন। তাম্বুল রাতুল বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।

তাম্বুল রাতুল ৩ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে তাম্বুল রাতুল -এর ২২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/১
২/১
২৯/১২
২৮/১২
২৫/১২
২৪/১২
২৩/১২
২২/১২
২২/১২
১৮/১২
১৭/১২
১৬/১২
১৫/১২
১৩/১২
১৩/১২
১১/১২
৬/১২
১/১২
৩০/১১
২৯/১১
২৬/১১
২৫/১১