বিধান চন্দ্র ধর

বিধান চন্দ্র ধর
জন্ম তারিখ ৪ অক্টোবর
জন্মস্থান কুমিল্লা , বাংলাদেশ
বর্তমান নিবাস মাওনা, গাজীপুর , বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা এম কম (ব্যবস্থাপনা)
সামাজিক মাধ্যম Facebook  

কবি বিধান চন্দ্র ধর ১৯৮১ সালের ৪ঠা অক্টোবর কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা গ্রামে জন্মগ্রহণ করেন।পিতা হারাধন চন্দ্র ধর মাতা নিরন বালা । চার ভাই বোনের মধ্যে তিনি সকলের বড়। তিনি চান্দলা কে,বি, ‍উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৭ সালে প্রথম বিভাগে এস এস সি পাশ করেন, ১৯৯৯ সালে কাজী নোমান আহামেদ ডিগ্রি কলেজ থেকে প্রথম বিভাগে এইচ এস সি পাশ করেন, ২০০২ সালে কুমিল্লা সরকারি কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগ নিয়ে ২য় শ্রেণীতে অনার্স ডিগ্রি অর্জন করেন এবং ২০০৩ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে দ্বিতীয় শ্রেণীতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি শিক্ষকতার মাধ্যমে কর্ম জীবন আরম্ভ করেন পরবর্তিতে তিনি বিশ্বের অন্যতম উন্নয়ন সংস্থা ব্র্যাকে প্রায় ১৪ বছর কাজ করেন ।বর্তমানে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ এ কর্মরত আছেন। চর্তুমূখী কাজর পাশাপাশি তিনি লেখালেখি করেন যা তার কলেজ জীবনের অভ্যাস। বিচিত্র বিষয়ে ছড়া ও কবিতা রচনা করে তিনি পাঠকের দৃষ্টি আকর্ষণ করেছেন। তার লেখা ছড়া ও কবিতা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। তিনি তার লেখায় সংক্ষিপ্ত নাম প্রকাশ করেন ।

বিধান চন্দ্র ধর ২ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে বিধান চন্দ্র ধর -এর ৬৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/৩
১২/৭
৯/৭
৭/৭
৭/৭
৩০/৬
২৮/২
১৯/২
১৫/২
১/২
৮/১
২/১
১/১
২১/১২
২৯/১০
২২/১০
১৩/১০
৩০/৮
৬/৮
১৬/৭
২৫/৬
২৬/৪
২২/৪
১১/৪
৬/৪
৩/৪
৩০/৩
১২/৩
২/৩
২১/২
১৮/২
১৬/২
৬/২
৫/২
২/২
২৬/১
২৩/১
১৯/১
১৩/১
৩০/১২
৪/১২
২৭/১১
১৯/১১
১১/১১
৫/১১
২১/১০
১৯/১০
৯/১০
৭/১০
২৬/৯

এখানে বিধান চন্দ্র ধর -এর ২টি কবিতার বই পাবেন।

স্বপ্ন নদীর বাঁকে স্বপ্ন নদীর বাঁকে

প্রকাশনী: সন্ধ্যা প্রকাশন
হৃদয়ের সন্ধি বিচ্ছেদ হৃদয়ের সন্ধি বিচ্ছেদ

প্রকাশনী: শব্দমালা প্রকাশন

তারুণ্যের ব্লগ

বিধান চন্দ্র ধর তারুণ্য ব্লগে এপর্যন্ত ৪৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।