আতাম মিঞা

আতাম মিঞা
জন্ম তারিখ ২ মে
জন্মস্থান গালাবাজার, বাংলা ,ভারত
বর্তমান নিবাস ইসলামবাজার, বিল্বভূমি
পেশা বেকার বেতাল
শিক্ষাগত যোগ্যতা M.Sc (Physics), BLIS

কবি আতাম মিঞা গালাবাজার, ভারতে আশির দশকে জন্মগ্রহন করেন। দশম শ্রেণি থেকে লেখালেখির হাতে খড়ি ।স্কুল-কলেজে অধ্যায়নরত অবস্থায় বিদ্যালয় পত্রিকা ও কলেজ পত্রিকায় তা্ঁর অনেক কবিতা প্রকাশিত হয়। স্নাতক কোর্স শেষ করার পর থেকে বেকারত্বের জ্বালায় জীবন যুদ্ধ করতে গিয়ে লেখা লেখির ছেদ পরে।এই দীর্ঘ সময় প্রায় এক দশক পর ২০১২ সালে ফেইস বুকের দৌলতে মূলত প্রবন্ধ এবং ছোটো খাটো জীবনমুখী,বিদ্রোহী পংক্তি ও বাণী রচনা করে সকলের প্রশংসা অর্জন করেন।হঠাৎ এক ফেইসবুক কবি বন্ধুর দৌলতে,বাংলা-কবিতা ডট কমের খোঁজ পান। তার পর থেকে আবার যেনো তাঁর পুরাতন ছন্দ খুঁজে পান।তিনি এখন এই সাইটের নিয়মিত লেখক ও পাঠক। তিনি ২০০১ সাল হতে ২০০৩ সাল পর্যন্ত "তথ্যবাজার" নামে এক ব্যক্তি মালিকানা পত্রিকায় নিষ্ঠার সাথে সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ।উক্ত পত্রিকায় ছদ্ম নামে তাঁর অনেক কবিতা ও প্রবন্ধ প্রকাশিত হয়।তিনি নিজেকে কবি অভিধায় অভিহিত করতে কুন্ঠাবোধ করেন।কবিতা চর্চায় নিজেকে শিক্ষানবীশ হিসাবে ভাবতেই বেশী স্বচ্ছন্দবোধ করেন।তাঁর কথায় "কবি বলোনা বন্ধু,লাগে বড়ো লাজ,গালে ছেঁয়ে যায় গোলাপী সাজ!" শেখার আগ্রহে কবিতা ডট কমে আছেন।

আতাম মিঞা ৬ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আতাম মিঞা-এর ৮৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/১০ ১৮
২১/১০ ১৪
৫/১০ ২০
২৪/৯ ২১
২৩/৯ ১৬
১৮/৯ ১৯
১৬/৯ ৩৯
১৪/৯ ৩১
১২/৯ ২২
৯/৯ ২১
৭/৯ ২২
৩১/৮ ২৪
৩০/৮ ২২
২৯/৮ ২১
২৮/৮ ৩০
২৬/৮ ৩০
২৫/৮ ২১
২৪/৮ ৬৩
২২/৮ ৫৮
১৯/৮ ৫২
১৭/৮ ১৮
১৫/৮ ৪৭
১৪/৮ ৫১
১৩/৮ ৪৫
১২/৮ ৫৩
১১/৮ ৩৯
১০/৮ ৩২
৯/৮ ৪১
৮/৮ ৩৫
৭/৮ ৫৯
৬/৮ ৫৬
৫/৮ ৫৫
৪/৮ ৩৯
৩/৮ ৩৪
২/৮ ৫৯
১/৮ ৩৯
৩১/৭ ২৭
৩০/৭ ৪০
২৯/৭ ২৬
২৮/৭ ৫২
২৬/৭ ৬৩
২৫/৭ ৫০
২৪/৭ ৪০
২৩/৭ ৪১
২১/৭ ৬৯
১৯/৭ ৪৪
১৯/৭ ৩৫
১৭/৭ ৩২
১৬/৭ ৪৬
১৫/৭ ৫৮

এখানে আতাম মিঞা-এর ৪টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/৮
১৭/৮ ৩৪
৩/৮ ২০
২/৬

তারুণ্যের ব্লগ

আতাম মিঞা তারুণ্য ব্লগে এপর্যন্ত ১২টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।