কাজী শামিম শাহরিয়ার ইসলাম

কাজী শামিম শাহরিয়ার ইসলাম
জন্ম তারিখ ১০ ফেব্রুয়ারি
জন্মস্থান যশোর নড়াইল, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা জানা নেই
শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইন সফটওয়্যার ইঞ্জিনিয়ার
সামাজিক মাধ্যম Facebook  

কাজী শামিম শাহরিয়ার ইসলাম, সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও কবি, লেখক-সাহিত্যিক নব্বই দশকে ১০ই ফেব্রুয়ারি যশোরে জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি নড়াইল। কর্মজীবন ও লেখালেখির পাশাপাশি তিনি একজন ক্রীড়াবিদ। এছাড়া তিনি ইউটিউবার ও ব্লগার। তার ডাক নাম প্রীতম ও উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি। ছোট থেকেই লেখালেখি করতেন। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে এইচএসসি ডিগ্রি লাভ করেন। তারপর ঢাকা এসে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বিএসসি ডিগ্রি লাভ করেন। এছাড়া বিশ্বের টপ র‍্যাংকিং এর ৯টি বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন সময় কোর্স করে সুযোগ্যতার সার্টিফিকেট অর্জন করেছেন। এছাড়া সাংবাদিকতার উপরে কোর্স করে রয়টার্স থেকে সার্টিফিকেট ও ২০২০ সালে ডব্লিউএইচও থেকে করোনার অনলাইন প্রশিক্ষণ প্রাপ্ত সার্টিফিকেট পান। এছাড়াও তার গুগল ও ইউটিউব থেকে প্রাপ্ত সার্টিফিকেট রয়েছে। ক্রীড়াবিদ হিসেবে তিনি ছিলেন ফুটবলার, ক্রিকেটার ও দৌরবিধ। তিনি হাফ ম্যারাথন (২১.৫ কিমি) সম্পন্ন করেছেন। আমরা সকলেই তাহার জন্য দোয়া করি মহান আল্লাহ পাক যেন তার ও তার পরিবারের সকল গোনাহ মাফ করেন ও নেক হায়াত দান করেন। আমিন।

কাজী শামিম শাহরিয়ার ইসলাম ২ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে কাজী শামিম শাহরিয়ার ইসলাম-এর ৩১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/১০ ২৩
৬/৭
২৩/১
২০/১
২/১
৩০/১২
২৬/১২
২৯/১১
২৭/১১ ১০
২৬/১১ ১০
২৫/১১
২৪/১১ ৩২
২৩/১১
২১/১১
২১/১১ ১৪
১৮/১১
১৫/১১
১৫/১১
১৭/৮ ২০
১৫/৮ ১০
১৫/৮
১৩/৮ ৩০
১৩/৮ ১৭
১১/৮ ২৪
১১/৮ ২৮
১০/৮ ৩৬
৯/৮
৮/৮
৭/৮
৬/৮
৫/৮

তারুণ্যের ব্লগ

কাজী শামিম শাহরিয়ার ইসলাম তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।