মেঘাদ্রি দেবনাথ (ছাত্রকবি)

মেঘাদ্রি দেবনাথ (ছাত্রকবি)
জন্ম তারিখ ৩ ডিসেম্বর ২০০৩
জন্মস্থান ক্যানিং টাউন/ দক্ষিণ ২৪ পরগনা, ভারত
বর্তমান নিবাস বাঘাযতীন/ কলকাতা, ভারত
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক পরীক্ষা
সামাজিক মাধ্যম Facebook  

মেঘাদ্রি দেবনাথের জন্ম ৩ ডিসেম্বর ২০০৩, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং টাউনে। অদূরেই মাতলার মৃতপ্রায় পুলিন। মাতা - মনিমালা দেবনাথ, পিতা - দেবাশিস দেবনাথ। ছেলেবেলা থেকেই নাটক, আবৃত্তি, সংগীত, বিতর্ক, আলোকচিত্র ও চিত্রাঙ্কনের প্রতি ঝোঁক। চার বছর বয়সে প্রথম কাব্যবীজ। 'কবির কলমই এ সমাজের সবচেয়ে বড় মলম।' ২০২২ সালে উচ্চামাধ্যমিক পরীক্ষায় ৯৭.৪০% নম্বর পেয়ে সমগ্র রাজ্যে দ্বাদশ স্থান ও সমগ্র কলকাতায় অষ্টম স্থান অধিকার করা এই ছেলেটিকে ঘনিষ্ঠ কবিমহল 'বিদ্রোহী রোমান্টিক কবি' ও 'ছাত্রকবি' উপাধিতেই চেনে। ওঁর ছদ্মনামগুলির মধ্যে উল্লেখযোগ্য 'শ্রী অকর-মন্য', 'গেরণ', 'রবিরুল' ও 'রবার্ট ফেলন'। ইতোমধ্যে কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এই কিশোরকবি তাঁর 'লহরী' সিরিজের দুটি কাব্যগ্রন্থ স্বমহিমায় প্রকাশ করেছেন। প্রথম বইটি 'দিগন্ত প্রহরী' (প্রকাশক - পাঠক প্রকাশনী, ২০১৯) এবং দ্বিতীয় বইটি 'সীমন্ত লহরী' (প্রকাশক - দে'জ পাবলিশিং, ২০২২)। এছাড়াও বহু গান, সুর, ছবি, আলোকচিত্র, প্রবন্ধ, অনুগল্প, নাটক তাঁর অমিত ভাণ্ডারের অমৃত সম্পদ।

মেঘাদ্রি দেবনাথ (ছাত্রকবি) ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মেঘাদ্রি দেবনাথ (ছাত্রকবি)-এর ৫৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/৩
২১/২
১৭/২
১৭/১
১৭/১
১৩/১
৩/১
৩০/১২
২৮/১২
২৪/১২
৩/১২
১/১২
২০/১১
১৪/১১
১৩/১১
১১/১১
৯/১১
৮/১১
৬/১১
৫/১১
১/১১
৩১/১০
৩১/১০
২৮/১০
২৪/১০
২১/১০
১৭/১০
১০/১০
৯/১০
৬/১০
২৮/৯
২৬/৯
২৫/৯
২৪/৯
২৩/৯
২০/৯
১৯/৯
১৮/৯
১৬/৯
১৫/৯
১৫/৯
১৪/৯
১২/৯
১০/৯
৯/৯
৮/৯
৬/৯
৫/৯
৪/৯
৩/৯

এখানে মেঘাদ্রি দেবনাথ (ছাত্রকবি)-এর ২টি কবিতার বই পাবেন।

দিগন্ত প্রহরী - মেঘাদ্রি দেবনাথ দিগন্ত প্রহরী - মেঘাদ্রি দেবনাথ

প্রকাশনী: পাঠক প্রকাশনী
সীমন্ত লহরী - মেঘাদ্রি দেবনাথ সীমন্ত লহরী - মেঘাদ্রি দেবনাথ

প্রকাশনী: দে'জ পাবলিশিং