ইয়ামিন বসুনিয়া

ইয়ামিন বসুনিয়া
জন্ম তারিখ ৮ অগাস্ট ১৯৭৫
জন্মস্থান হাতিবান্ধা,লালমনিরহাট , বাংলাদেশ
বর্তমান নিবাস শোয়েখ, কুয়েত
পেশা চাকুরী

মায়ের কোলেই বড় দুই ভাইয়ের মৃত্যুর পরে কবির জন্ম হয় ১৯৭৫ এর ৮ ই আগষ্ট,নিজ গ্রামঃ গড্ডিমারী,থানাঃ হাতীবান্ধা, জেলাঃ লালমনিরহাটে। মা-বাবার খুব আদুরে হওয়ায় পড়ালেখার চেয়ে দুষ্টুমিতেই তার সময় কাটত বেশি। ফুরফুরে কৈশোর আর উচ্ছ্বল তারুণ্যের সোনা ঝরা দিনগুলি গ্রামের প্রকৃতির মাঝে নির্মল আনন্দেই কেটেছে তার। দুর্দান্ত যৌবনের প্রথম বসন্তেই দুষ্টুমি ভরা দু'টি পায়ে শৃঙ্খলার অদৃশ্য বেড়ি পরানোর জন্যই বোধ হয় বাংলাদেশ সেনাবাহিনী তাকে ভর্তি করে নেয় ১৯৯২ সালে। কবি একজন আদর্শ ও সুশৃঙ্খল। সৈনিক।বড় কৃতেত্বের সাথে তিনি তার কর্ম জীবনে প্রতিটা ধাপ অতিক্রম করে সার্জেন্ট পদে পদোন্নতি লাভ করেন।বর্তমানে তিনি কুয়েত আর্মিতে কর্মরত আছেন। জীবনের দীর্ঘ পথ পরিক্রমায় বন্দুক,ভারী কামান আর গোলা-বারুদের ঝাঁঝালো ঘন্ধের মাঝে থেকেও কবির জীবনে প্রেম এসেছে। কখনোবা ফুলহয়ে, কখনোবা হয়ে বিষাক্ত কাঁটা।কখনো কবি মেতেছেন গোলাপের মিষ্টি সৌরভে, কখনোবা অঝরে রক্ত ঝরিয়েছেন কাঁটার আঘাতে। "দূরের ল্যাম্পোস্ট" কবির লেখা প্রথম ও একক এবং"বিহঙ্গ "কবির একটি যৌথ কাব্য গ্রন্থ।

ইয়ামিন বসুনিয়া ৬ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ইয়ামিন বসুনিয়া-এর ৪৩৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/১
৫/১
১৬/১২
৩০/১১
১৭/১১
৮/১১
২৬/১০
৬/৯
৫/৯
২/৯
৩০/৮
২৭/৮
২৫/৮
২৪/৮
২৩/৮
৯/৭
১৪/৬
৩১/৫
২৬/৫
২১/৫
২১/৫
১৮/৫
১৪/৫
১৩/৫
১৩/৫
১২/৫
১১/৫
৬/৫
২/৫
২৯/৪
২৫/৪
২১/৪
১৯/৪
১৫/৪
৮/৪
৬/৪
২৮/৩
২৭/৩
২৭/৩
১৬/৩
১৬/৩
১৪/৩
১৩/৩
২১/১১
১৭/১০
১০/১০
৮/১০
৬/১০
৪/১০
৩/১০