আকতারুল ইসলাম

আকতারুল ইসলাম
জন্ম তারিখ ৫ ডিসেম্বর ১৯৯১
জন্মস্থান রাজশাহী, বাংলাদেশ
বর্তমান নিবাস রংপুর, বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা স্নাতক ও স্নাতকোত্তর ( রাজশাহী বিশ্ববিদ্যালয় )
সামাজিক মাধ্যম Facebook  

বিশ্ববিদ্যালয়ে তথ্য বিজ্ঞান ও গ্ৰন্থাগার ব্যবস্থাপনায় পড়তে গিয়ে গ্ৰন্থাগারের সাথে নিবিড় সম্পর্ক গড়ে ওঠে। প্রতিদিন পড়তে যাওয়া , বিষয়ভিত্তিক বই পড়তে পড়তে মনের অজান্তেই সাহিত্যের প্রতি ঝুঁকে পড়া। অনেকেই ভাবত হয়তো বাংলা সাহিত্যে নিয়ে পড়ছি। সাহিত্য তো পড়ছি তবে তা ভালবাসা ও ভাললাগা থেকে। সাহিত্য বিষয়ে কখনও কোন পরীক্ষা দিতে হয়নি। তবে সাহিত্য ঠিকই আমার পরীক্ষা নিচ্ছে। ভালভাবেই নিচ্ছে। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ঝিকরাপাড়া নামক এক অনিন্দ্য সুন্দর গ্ৰামে আমার জন্ম হয়েছিল আজ থেকে প্রায় তিরিশ বছর আগে। দুঃখ লাগে কবি সুকান্ত ভট্টাচার্য মাত্র একুশ বছরে কত কি দিয়ে গেলেন, অথচ আমার জীবনে তিরিশটা বসন্ত ধরা দিল, তবুও বসন্ত উৎসবে ঠিক নিজেকে মেলে ধরতে পারলাম না। হয়তো পারবো ও না!! তবে একটু আধটু চেষ্টা তো চেষ্টা করতে পারি। গ্ৰন্থাগার আর তথ্য বিজ্ঞান নিয়ে জ্ঞান, অর্জন, জ্ঞান বিতরণ ও সৃষ্টিশীলতার পাশাপাশি সাহিত্যের সাগরে বড়শি‌ নিয়ে বসতে বেশ লাগে। অনেকেই বলে, বাপু, এসব কী করছ? এগুলো তো তোমার কাজ নয়। কে শোনে কার কথা! আমি তো কানকে ঢোল বানিয়ে ফেলেছি। কোন কথায় আর কান দিচ্ছি না।

আকতারুল ইসলাম ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আকতারুল ইসলাম-এর ৪৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/১০ ১১
২১/১০ ১২
২০/১০ ১০
১৮/১০
১৪/১০
৫/১০ ১২
৪/১০
৩০/৯ ১০
২৮/৯ ১০
২৩/৯ ১০
২১/৯ ১০
১৯/৯ ১০
১৯/৯
১৫/৯
১৪/৯
১১/৯
১০/৯
৯/৯
৮/৯ ১২
৭/৯ ১৬
৬/৯
৫/৯
৪/৯
৩/৯ ১২
২/৯
১/৯
৩১/৮
৩০/৮
২৯/৮
২৭/৮
২৬/৮
২৫/৮
২৩/৮
২২/৮
২২/৮
২১/৮
১৮/৮
১৭/৮
১৬/৮
১৫/৮
১৪/৮
১৩/৮
১২/৮
১১/৮
১০/৮