প্রান্তিক কল্লোল

প্রান্তিক কল্লোল
জন্ম তারিখ ৮ অক্টোবর ১৯৯৪
জন্মস্থান বগুড়া, বাংলাদেশ
বর্তমান নিবাস বগুড়া, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা ইঞ্জিনিয়ার

১৯৯৪ সালের ৮ই অক্টোবর বগুড়া জেলার সোনাতলা উপজেলার ভেলুরপাড়া গ্রামের এক মধ্যবিত্ত পরিবারে আমার জন্ম। আমার বাড়িতে বরাবরই সাহিত্য চর্চা হত। আমার বাবা ও বড় ভাই খুব ভালো লেখেন। আমার বাবা রেজ্জাকুল আহসান, পেশায় একজন স্কুল শিক্ষক। তিন ভাই বোনের মধ্য বড় ভাই তারপর বোন, আমি সব ছোট। ছোট বেলাতে মা আমাকে বিভিন্ন কবিতা শুনিয়ে ঘুম পাড়াতেন। সেই ৪ কি ৫ বছর বয়সেই পল্লী কবি জসিমউদ্দিনের কবর কবিতার অর্ধেকেরও বেশি অংশ আমার মায়ের মুখে শুনে শুনে মুখস্ত হয়ে যায়। বলতে গেলে সেই থেকেই কবিতার প্রতি ভালোবাসা। তাছাড়া শুনেছিলাম সাহিত্যের প্রতি ভালোবাসাটা আমার বংশানুক্রমে পাওয়া। আমার দাদা-দাদি নাকি ছিলেন প্রবল সাহিত্য প্রেমী। যদিও তা দেখার সৌভাগ্য আমার হয়নি, কারন তাদেরকে যখন বুঝেছি আমার দাদা-দাদি হিসেবে তখন তারা বৃদ্ধ। সর্বোপরি আমার মা-বাবা, ভাই-বোন সবার অনুপ্রেরনা ও সাহিত্যের প্রতি প্রবল ভালোবাসাতেই লেখালেখি করা।

প্রান্তিক কল্লোল ১০ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে প্রান্তিক কল্লোল-এর ৩২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৯
৭/৯
৫/৯
২০/৫
৩১/৮
২১/৮
২০/৮
৮/১১
১/১১
৩০/১০
২৯/১০
২৮/১০
২৬/১০
২৪/১০ ১০
২৩/১০
২২/১০
২১/১০
২০/১০
১৯/১০
১৩/৫
১২/৫
৮/৫
১৬/১০
৯/৪
৩/১
১২/৬
৭/৯ ১৪
৬/৯ ২০
৫/৯ ২৭
৪/৯ ২২
৩/৯ ৪৫
২/৯ ২০

এখানে প্রান্তিক কল্লোল-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/৬

তারুণ্যের ব্লগ

প্রান্তিক কল্লোল তারুণ্য ব্লগে এপর্যন্ত ৫টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৫টি লেখার লিঙ্ক নিচে পাবেন।