মারুফ হোসেন প্রান্ত

মারুফ হোসেন প্রান্ত
জন্ম তারিখ ১৪ ডিসেম্বর ২০০৪
জন্মস্থান খানসামা, দিনাজপুর , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা বিবিএ
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

মারুফ হোসেন প্রান্ত । তাঁর জন্ম ১৪ ডিসেম্বর ২০০৪ খ্রিষ্টাব্দ মঙ্গলবার, ২৯ অগ্রহায়ণ ১৪১১ বঙ্গাব্দ, দিনাজপুর জেলার অন্তগর্ত খানসামা উপজেলার গোবিন্দপুর গ্রামে এক মধ্যবিত্ত পরিবারে। পিতা নামিজ উদ্দীন মিয়া পেশার সরকারি অফিসার।মাতা মৃতঃ দেলোয়ারা পারভীন ছিলেন গৃহিণী। লেখা-পড়ার হাতেখড়ি গ্রিনলিফ কিন্ডারগার্টেন এর পর খানসামা প্রাথমিক বিদ্যালায়ে ক্লাস ফোরে পড়ার সময় মায়ের মৃত্যুর পর তাকে সিরাজগঞ্জ নিয়ে আসা হয় পঞ্চম শ্রেণিতে ভালো ফলাফল এবং বৃত্তি পাওয়ায় তাকে নিয়ে আসা হয় ঢাকায়।এরপর মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজে অষ্টম শ্রেণি অব্দি পড়েন পরবর্তীতে দেশের সুনামধন্য কলেজ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ভর্তি হন। বর্তমানে তিনি বিবিএ তে অর্নাস করছেন। প্রেম ও বিরহ তাঁর লেখনীর প্রধান উপজীব্য। বিভিন্ন সাইটে লেখালেখি করেছেন বহুদিন শ্রাবণ ছদ্মনামে। মেঘমুক্ত পরন্ত বিকেলে নদী কিংবা গর্জিত সমুদ্রের তীরে সূর্যাস্তে কিংবা পাহাড়ের উপরে ক্যাম্পিং করে অথবা রোদমাখা গ্রামে শরৎ রাত্রির বিচ্ছূরিত জ্যোৎস্নায় খেলার মাঠে কিংবা শহরের গলিতে ছোট ছোট চায়ের দোকানে আড্ডা তাঁর অন্যতম পছন্দ।

মারুফ হোসেন প্রান্ত ১ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মারুফ হোসেন প্রান্ত-এর ৩৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৪
১/৪
২১/৩
১৪/৩
৬/৩
২৬/২
১৮/২
৪/২
২৭/১
১৯/১
১৫/১
২/১ ১০
৩১/১২
২৬/১২
১৬/১২
৭/১২
২৪/১১
১৮/১১
৭/১১
৩০/১০
৫/৮
৩১/৭ ১০
৭/৭ ১২
২৬/৬ ১২
২১/৫
২৭/৪
২১/৪ ১০
১৭/৪ ১০
১৫/৪ ১০
২/৪ ১০
৬/২
২৯/১
২৮/১ ১৪
২৭/১ ২২
২৫/১ ২২
২৫/১ ১০