তানভীর আজীমি

তানভীর আজীমি
জন্ম তারিখ ২ ফেব্রুয়ারি ১৯৬৯
জন্মস্থান মুন্সীগঞ্জ, বিক্রমপুর, ঢাকা, বাংলাদেশ।
বর্তমান নিবাস গ্রীসের রাজধানী এথেন্স, ইউরোপ।
পেশা প্রপঁচিত এই ভুবনের পথে ঘাটে যাযাবরি।
শিক্ষাগত যোগ্যতা পৃথিবীর পাঠশালায় নির্বাক এক অধ্যেতা।
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

আমার কাব্যিক ছদ্মনাম "তানভীর আজীমি" আসল নাম মোহাম্মাদ রাজ্জাক শেখ, পিতা মরহুম আলহ্বাজ সিরাজুল ইসলাম। মুন্সীগঞ্জ জেলার ভট্টাচার্য্যেরবাগ গ্রামে ১৯৬৯ সালে ২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেছি। খড়ের ছাউনির ঘর থেকে জীবন সংগ্রাম শুরু করে জীবনের বিভিন্ন অবস্থায় বিভিন্ন অনুভূতি ও অভিজ্ঞতা নিয়ে হাঁটি হাঁটি পা পা করে এই পর্যন্ত আসা। জীবনের দুঃখ সুখ ভালোবাসা ঘৃণা পাওয়া না পাওয়ার অনেক অনুভবে নির্বিশেষে নিজেকে বিলিয়ে দিয়ে অবশেষে প্রবাস যাপন। এখন গ্রিসের রাজধানী এথেন্সে স্থায়ী বসবাস করছি। এ পর্যন্ত আমার পাঁচটি কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে। মহান একুশে বইমেলা ২০১৬ এ প্রথম কাব্যগ্রন্থ "নবম প্রহর"। বইমেলা ২০১৭ এ দ্বিতীয় কাব্যগ্রন্থ "ঝরা পাতার গল্প"। মহান বইমেলা ২০১৮ এ তৃতীয় কাব্যগ্রন্থ "হৃদয় সীমান্তে" ও একুশে বই মেলা ২০১৯ এ চতুর্থ কাব্যগ্রন্থ "নিঃসঙ্গতার অলিন্দে" এবং একুশে বই মেলা ২০২৪ এ পঞ্চম কবিতাগ্রন্থ "বর্ষণমুখর সন্ধ্যা"প্রকাশিত হয়েছে। আমি নিজের সাথে প্রতিজ্ঞাবদ্ধ আগামী যত দিন বেঁচে থাকবো বা যতদিন লেখার শক্তি থাকবে আমি নিরলস ভাবেই লিখে যাবো।

তানভীর আজীমি ১০ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে তানভীর আজীমি-এর ৮১০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/৩ ১৩
১৭/১ ১০
৮/১
২৩/১২
১৭/১২ ২০
৭/১২ ২৮
৩০/১১ ১২
২৬/১১
১৮/১১ ১৪
৪/১১ ২০
১০/১০ ১৬
১৫/৯ ২৮
১০/৯ ২৬
২৯/৮ ৩৪
১৮/৮ ১৮
২৮/৭ ১৪
৫/৭ ১৪
৪/৭ ১৬
১১/৬ ২০
৩/৬ ১৪
২৩/৫ ৪০
১০/৫ ৫৩
২/৫ ৩৪
১/৪ ৩০
২১/৩ ৩৪
১/৩ ১২
২৩/২ ১৪
১৩/২ ২৬
৩/২ ১৮
২/১২ ১৬
১৪/৯ ৪২
৮/৯ ২৮
৩১/৮ ৫০
১৬/৮ ১০
৪/৮ ২৪
২৪/৭ ১৬
২৬/৬ ৪২
১৬/৬ ১৬
৮/৬ ১২
৬/৬ ২২
২৫/৫ ৪৩
২২/৫ ৩৪
১৪/৫ ৩৪
৬/৫ ২৮
২৭/৪ ২৬
১৮/৪ ১০
১৫/৪ ৩৬
২/৪ ৩১
৩১/৩ ৩৪
২৯/৩ ২২

এখানে তানভীর আজীমি-এর ৪টি কবিতার বই পাবেন।

ঝরা পাতার গল্প ঝরা পাতার গল্প

প্রকাশনী: ধ্রুপদী প্রকাশনী
নবম প্রহর নবম প্রহর

প্রকাশনী: ধ্রুপদী প্রকাশনী
নিঃসঙ্গতার অলিন্দে নিঃসঙ্গতার অলিন্দে

প্রকাশনী: মহীয়সী প্রকাশনী
হৃদয় সীমান্তে হৃদয় সীমান্তে

প্রকাশনী: মহীয়সী প্রকাশনী

তারুণ্যের ব্লগ

তানভীর আজীমি তারুণ্য ব্লগে এপর্যন্ত ৩টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৩টি লেখার লিঙ্ক নিচে পাবেন।