সজল দাস।

সজল দাস।
জন্ম তারিখ ১০ জুন ১৯৯৩
জন্মস্থান রাকেশ নগর,করিমগঞ্জ, আসাম,ভারতবর্ষ
বর্তমান নিবাস রাকেশ নগর,করিমগঞ্জ, আসাম,ভারতবর্ষ
পেশা শিক্ষকতা ও লেখক
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (বাংলা ভাষা ও সাহিত্য )(আসাম বিশ্ববিদ্যালয় ,শিলচর)
সামাজিক মাধ্যম Facebook  

কবি সজল দাস আসাম রাজ্যের করিমগঞ্জ জেলার রাকেশ নগড় অঞ্চলের দেবীগড় গ্রামে ১৯৯৩ সালের ১০ জুন জন্মগ্রহণ করেন।পিতার নাম শ্রী সতী লাল দাস।মাতার নাম ভানুমতী দাস। শৈশব থেকে যৌবনের কিছুটা সময় কাটে ওই পাড়া গায়ে। সেখানের স্থানীয় মহাদেব উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১২ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দ্বিতীয় শ্রেণীতে উত্তীর্ণ হয়ে জুলাই মাসে শিলচর কাছাড় কলেজে ভর্তি হয়। ২০১৫ সালে কাছাড় কলেজ থেকে সাম্মানিক স্নাতক ও ২০১৭ সালে আসাম বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন দ্বিতীয় শ্রেণীতে। এরপর শিলচর রাধামাধব কলেজ থেকে 'ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সাইন্স' ডিগ্রী অর্জন করেন। ২০১৭ সালের জুলাই মাস থেকে করিমগঞ্জ জেলার মর্জাৎকান্দি অঞ্চলের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান Diya Junior College এ কর্মজীবন শুরু হয়।তারপর কিছুদিন কালিগঞ্জ 'গ্রীণভিউ গ্রুপ অফ ইনস্টিটিউটস্ ও বর্তমানে তিনি বদরপুর অঞ্চলের Beacon Junior college এ শিক্ষকতার কাজে যুক্ত আছেন।তার লেখা কবিতাগুলো বিভিন্ন স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ের পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে।স্বতন্ত্র ভাবে গবেষণা চলছে নানান বিষয় নিয়ে।

সজল দাস। ৫ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সজল দাস।-এর ৫৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৬/১১
৪/১১
৩১/৩
২৬/৩
৮/২
১/১
২২/১১
১৪/১১
৯/১১
১৪/৮
১৩/৫
১০/৫
২৩/৩
১/৭
৩/৫
১৮/৩
২৭/৭ ১৪
২৪/৭
৩১/৫
৩০/৪
২৯/৪
২৪/২
৩১/১
১১/৮
৭/৭
২২/৬
২৪/৫
২০/৫
১৬/৪
১০/৩
৮/৩
৭/৩
২৫/২
২৪/২
২১/২
১৪/২
১/২
৯/১
২৩/১২
২০/১২
১৯/১২
১৬/১২
১০/১২
৬/১১
৪/১১
৩/১১
২/১১
১/১১
৩১/১০
২৯/১০

এখানে সজল দাস।-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২২/৭
৭/৩