ক্যজসাই মারমা

ক্যজসাই মারমা
জন্ম তারিখ ১৩ জুলাই ১৯৮১
জন্মস্থান খাগড়াছড়ি , বাংলাদেশ
বর্তমান নিবাস খাগড়াছড়ি , বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স
সামাজিক মাধ্যম Facebook  

ক্যজসাই মারমা ১৯৮১ সনের ১৩ই জুলাই খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি হেডম্যান পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে এইচএসসি হাটহাজারী কলেজ থেকে বিএসএস ও সরকারি মোহসীন কলেজ, চট্টগ্রাম থেকে মাস্টার্স সম্পন্ন করেন। তাছাড়া তিনি একজন শিক্ষক হিসেবে ফেনী পিটিআই থেকে সিইনএড ও চট্টগ্রাম বিএড কলেজ থেকে বিএড প্রথম বিভাগ অর্জন করেন। কবি শৈশব থেকেই কলেজ থেকে প্রকাশিত পত্রিকা ও স্থানীয় পত্রিকায় লেখালেখির সাথে জড়িত ছিলেন। বর্তমানে তাঁর কয়েকটি যৌথ কাব্যগ্রন্থ বন্ধন, অরণ্যে দিনরাত্রি, অরণ্য কলি,কোভিডবিশ্ব ও কবিতা, কিছু পরিচিত মুখ ও পাহাড়ের কাব্য কথা প্রকাশিত হয়েছে। তিনি বাংলা সাহিত্যে অবদান রাখার জন্য বিভিন্ন সাহিত্য সংগঠন থেকে সম্মাননা ক্রেস্ট ও সেরা কবি হিসেবে খেতাব লাভ করেছেন। তাছাড়া একজন শিক্ষক হিসেবে খাগড়াছড়ি সদর উপজেলার দুইবার এবং ২০১৯ সালে একবার জেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও তিনি বাংলা কবিতার পাশাপাশি মারমা ভাষায় অনেক ছড়া, কবিতা ও গান লিখেছেন।

ক্যজসাই মারমা ১ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ক্যজসাই মারমা -এর ৫০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৪/৩
৪/২
৬/১২
১৮/৮
২/৭
২৯/৬
২৮/৬
২৩/৬
১৯/৬
৩০/৪
২৫/৪
২২/৪
২১/৪
২০/৪
১৮/৪
১৪/৪
৩/৪
২/৪
২৬/৩
২৪/৩
১৯/৩
১৮/৩
১৭/৩
৭/৩
৬/৩
২৪/২
১৭/২
১৬/২
১৪/২
১৩/২
১২/২
১০/২
৯/২
৮/২
৭/২
৬/২
৫/২
৪/২
৩/২
২/২
১/২
৩১/১
৩০/১
২৯/১
২৮/১
২৭/১
২৫/১
২৪/১
২৩/১
২২/১

এখানে ক্যজসাই মারমা -এর ৪টি কবিতার বই পাবেন।

অরণ্যকলি অরণ্যকলি

প্রকাশনী: ক্যানভাস প্রকাশনী
কিছু পরিচিত মুখ কিছু পরিচিত মুখ

প্রকাশনী: ছন্দনীড়
কোভিড বিশ্ব ও কবিতা কোভিড বিশ্ব ও কবিতা

প্রকাশনী: ছন্দনীড়
বন্ধন বন্ধন

প্রকাশনী: জনপ্রিয় প্রকাশনী