আমিনুল ইসলাম মিঠু

আমিনুল ইসলাম মিঠু
জন্ম তারিখ ১১ এপ্রিল ১৯৭৫
জন্মস্থান পুরান বাজার, লালমনিরহাট, বাংলাদেশ
বর্তমান নিবাস পুরান বাজার, লালমনিরহাট, বাংলাদেশ
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা বিএ
সামাজিক মাধ্যম Facebook  

জন্ম : ১৯৭৫ সালের ১১ এপ্রিল, জন্মস্থা : লালমনিরহাট শহরের পুরান বাজার এলাকায়। ছোট বেলা থেকেই আবৃত্তি, ছবি আঁকা, গল্প-উপন্যাস ও কবিতা লেখার অভ্যাস। লালমনিরহাট সরকারি কলেজ থেকে এইচএসসি ও গাইবান্ধা থেকে বিএ পাশ করে জীবন যুদ্ধে অংশ নেয়। তার প্রকাশিত গ্রন্থসমূ : স্বপ্নলোকের খেয়া (উপন্যাস), প্রকাশকাল একুশের বই মেলা- ২০১০, মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু, (প্রবন্ধ ও ফটো এ্যালবাম) প্রকাশকাল একুশের বই মেলা- ২০১৩, কাঠ পোকাদের দখলে নিরবতা, প্রকাশকাল একুশের বই মেলা- ২০১৫, মুজিব আমার মিতা, কাব্য গ্রন্থ, প্রকাশকাল- ২০২০, এছাড়াও উপন্যাস, শিশুতোষ গল্প, ভৌতিক গল্প, ছোট গল্প, নাটক, প্রবন্ধ, কবিতা, ছড়া, গানসহ অসংখ্য নাটক বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। বিভিন্অন অবদান সরূপ : (ক) জেলা শিল্পকলা একাডেমী, লালমনিরহাট কর্তৃক ২০১৮ সালে সৃজনশীল সংগঠক হিসেবে সামগ্রীক অবদানের স্বীকৃতি হিসেবে “জেলা শিল্পকলা একাডেমি স্মাননা-২০১৮”। (খ) রঙ্গপুর সাহিত্য পরিষদ কর্তৃক শুভেচ্ছা স্মারক-২০১৬ (গ) আব্দুল আলীম ফাউন্ডেশন কর্তৃক “আব্দুল আলীম গবেষক পুরস্কার- ২০১৯” বিভিন্ন সম্মাননা পায়।

আমিনুল ইসলাম মিঠু ২ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আমিনুল ইসলাম মিঠু-এর ৪৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/৪
৫/৪
৩/৪
২৮/৩
১২/৩
১০/৩
৯/৩
৮/৩
৭/৩
৬/৩
৫/৩
২/৩
১/৩ ১০
২৮/২
২৭/২
২৬/২ ১০
২৪/২
২১/২
২০/২
১৯/২
১৬/২
১৫/২
১৪/২
১৩/২
১০/২
৯/২
৮/২ ১১
৭/২
৬/২
২৯/১
২৭/১ ১৭
২০/১
১৬/১
১৫/১
১২/১
১১/১
১০/১
৯/১
৮/১
৭/১
৬/১
৫/১
৪/১